অধ্যাপক হওয়া কর্মকর্তাদের অভিনন্দন জানিয়ে যা বললেন মাউশি ডিজি

  © টিডিসি ফটো

সম্প্রতি বিসিএস (শিক্ষা) ক্যাডারের অধ্যাপক পদে পদোন্নতি পাওয়া কর্মকর্তাদের ধন্যবাদ ও অভিনন্দন জানিয়েছেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের (মাউশি) মহাপরিচালক (ডিজি) প্রফেসর ড. সৈয়দ মাে. গােলাম ফারুক। আজ সোমবার (৩ আগস্ট) এ অভিনন্দন জানান তিনি।

এক অভিনন্দন বার্তায় মহাপরিচালক বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকারি কর্মকর্তাদের আরও গতিশীল ও দক্ষ করে গড়ে তােলার যে কর্মযজ্ঞ চলছে তারই অংশ হিসেবে অধ্যাপক পদে এ যাবত কালের সবচেয়ে বড় পদোন্নতি দেওয়া হয়েছে। এ উপলক্ষ্যে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মােঃ মাহবুব হােসেন এবং সংশ্লিষ্ট সকল কর্মকর্তা ও কর্মচারীকে ধন্যবাদ জানাই এবং যারা পদোন্নতি পেলেন তাঁদেরকে জানাই অনেক শুভেচ্ছা ও অভিনন্দন।

প্রফেসর ড. সৈয়দ মাে. গােলাম ফারুক বলেন, বাংলাদেশে গুণগত শিক্ষা বাস্তবায়নে দৃঢ় সংকল্পবদ্ধ শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি সবসময়ই মনে করেছেন শিক্ষা ক্ষেত্রে উন্নয়নের জন্য শিক্ষা মন্ত্রণালয়ের অধীনে যে যেখানে কাজ করছেন তাঁদের সবারই সময়মত এবং যােগ্যতা অর্জন সাপেক্ষে পদোন্নতি পাওয়া উচিত। এ কারণে তিনি এই করােনাকালেও আমাদেরকে পদোন্নতির কাজ চালিয়ে যেতে বলেছেন এবং ঈদের আগে যেন তা সম্পন্ন হয় সেই নির্দেশ প্রদান করেছেন। তাঁর নির্দেশ, পরামর্শ ও অনুপ্রেরণায় করােনার এই কঠিন সময়েও বিসিএস (সাধারণ শিক্ষা) ক্যাডার সদস্যদের প্রফেসর পদে এ যাবত কালের সবচেয়ে বড় পদোন্নতি হয়েছে। এজন্য তাঁর প্রতি রইল আমাদের গভীর শ্রদ্ধা ও অশেষ ধন্যবাদ।

আমাদের শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরীও একইভাবে এই পদোন্নতির বিষয়ে খোঁজখবর নিয়েছেন, পরামর্শ দিয়েছেন ও উৎসাহ প্রদান করেছেন। আমরা আমাদের শিক্ষা ও শিক্ষক বান্ধব উপমন্ত্রীকে অন্তরের অন্তঃস্থল থেকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। এছাড়া মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মােঃ মাহবুব হােসেন পদোন্নতি প্রক্রিয়াটি যেন নিখুঁত ও ত্রুটিহীন হয় সেই বিষয়ে পরামর্শ দিয়েছেন। সেই সঙ্গে মন্ত্রণালয় ও মাউশির অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীগণ অক্লান্ত পরিশ্রম করে এই বিশাল কর্মযজ্ঞটি সফলভাবে সম্পন্ন করেছেন। আমরা সবার প্রতি অশেষ ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

অভিনন্দন বার্তায় মহাপরিচালক আরও বলেন, ‘যে ৬০৭ জন কর্মকর্তা অধ্যাপক পদে পদোন্নতি পেলেন তাঁদের সবাইকে অভিনন্দন। আসুন এ যাবত কালের সবচেয়ে বড় এই পদোন্নতিতে উদ্বুদ্ধ হয়ে শিক্ষামন্ত্রীর নেতৃত্বে ও উপমন্ত্রী-সচিবের দিকনির্দেশনায় আমাদের দেশে গুণগত শিক্ষা বাস্তবায়নে আরও ব্রতী হয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবর্ষে বেদনা বিধুর এই আগস্ট মাসে তাঁর প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করি’।

প্রসঙ্গত, বৃহস্পতিবার (৩০ জুলাই) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ থেকে এক আদেশ জারি করে বিসিএস (শিক্ষা) ক্যাডারের ৬০৭ জন কর্মকর্তাকে অধ্যাপক পদে পদোন্নতি দেয়া হয়েছে। অধ্যাপক পদে পদোন্নতি পাওয়া শিক্ষকদের মধ্যে অর্থনীতিতে ৪৪, আরবি ৫, ইসলামি শিক্ষা ১৭, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি ৫৩, ইংরেজি ৪৩, ইতিহাস ৪৫, উদ্ভিদবিদ্যা ৪৬, কৃষি ৩, গার্হস্থ্য অর্থনীতি ৪, গণিত ৩৪, দর্শন ৫০, পদার্থবিদ্যা ২৯, পরিসংখ্যান ১, প্রাণিবিদ্যা ৩৬, বাংলা ২১, ব্যবস্থাপনা ৩৯, ভূগোল ৪, মৃত্তিকাবিজ্ঞান ১, মনোবিজ্ঞান ৩, রসায়ন ২২, রাষ্ট্রবিজ্ঞান ৪৬, সমাজকল্যাণ ১৬, সমাজবিজ্ঞান ৬, সংস্কৃত ১, হিসাববিজ্ঞান ৩৩ এবং শিক্ষায় ৫ জন রয়েছেন।


সর্বশেষ সংবাদ