সহকারী অধ্যাপক পদে পদোন্নতি পাচ্ছেন ২৫০৮ জন (তালিকা)

  © ফাইল ফটো

সহকারী অধ্যাপক পদে পদোন্নতি পাচ্ছেন বিএসসি সাধারণ শিক্ষা ক্যাডারের দুই হাজার ৫০৮ জন প্রভাষক। ইতোমধ্যে শিক্ষকদের খসড়া তালিকা বিষয়ভিত্তিক প্রকাশ করা হয়েছে। মঙ্গলবার (৮ জুন) মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর (মাউশি) এ তালিকা প্রকাশ করে।

মাউশি’র উপপরিচালক (কলেজ-১) ড. শাহ মো. আমির আলী সাক্ষরিত তালিকা অনুযায়ী, বিগত আট থেকে ১০ বছর প্রভাষক হিসেবে কর্মরত বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডাররা সহকারী অধ্যাপক পদে পদোন্নতি পাচ্ছেন। মোট দুই হাজার ৫০৮ জন শিক্ষক-কর্মকর্তা তালিকায় অন্তর্ভুক্ত রয়েছেন। খসড়া তালিকা যাচাই-বাছাই শেষে এক মাসের মধ্যে চূড়ান্ত তালিকা প্রকাশ করার কথা জানিয়েছে মাউশি।

তালিকায় বলা হয়েছে, প্রভাষক পর্যায়ের কর্মকর্তাদের সহকারী অধ্যাপক পদে পদোন্নতির জন্য বিষয়ভিত্তিক খসড়া তালিকা ওয়েবসাইটে প্রকাশ কর হয়েছে। তালিকায় যে সব কর্মকর্তার নামের পাশে থাকা মন্তব্য কলামে ‘এসিআর নেই’ সংক্রান্ত মন্তব্য রয়েছে, তাদের এসিআর এবং অন্য যে কোনো ভুল যেমন বর্তমান কর্মস্থল, নিয়োগ ও যোগদানের তারিখ, স্থায়ীকরণের তারিখ, জন্ম তারিখ, জেলা, কোনো কর্মকর্তার মৃত্যু, চাকরি থেকে অব্যাহতি, জ্যেষ্ঠতা অথবা খসড়া তালিকায় নাম না থাকলে তার প্রমাণসহ আবেদন করতে নির্দেশনা দেওয়া হয়েছে।

কাগজপত্রসহ আগামী ৩০ জুনের মধ্যে রেজিস্ট্রার ডাকযোগে মাউশি’র কলেজ (সরকারি) শাখায় এ আবেদন করতে হবে। কোভিড-১৯ মহামারি পরিস্থিতিতে কর্মকর্তাদের এসিআর এবং আবেদন নিজে কিংবা বাহক মারফত হাতে হাতে প্রেরণ না করার জনৗ্য অনুরোধ করা হয়েছে।

খসড়া তালিকা সংক্রান্ত কোনো ধরনের মতামত থাকলে ddgovtcollege@gmail.com ঠিকানায় পাঠাতে বলা হয়েছে। তালিকা দেখতে এখানে ক্লিক করুন


সর্বশেষ সংবাদ