সংসদ টিভির ক্লাস বঞ্চিতদের তথ্য চেয়েছে মাউশি

  © ফাইল ফটো

যেসব এলাকায় সংসদ বাংলাদেশ টেলিভিশন দেখা যায় না এবং অনলাইন ক্লাস করার সুযোগ নেই, সেসব এলাকার বিদ্যালয়ের তথ্য চেয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর (মাউশি)। আগামী ৭ জুনের মধ্যে এ তথ্য নির্দিষ্ট ছকে পাঠাতে বলা হয়েছে।

নির্দেশনায় বলা হয়, করোনা মহামারির সময়ে মাধ্যমিক পর্যায়ের শিক্ষা কার্যক্রম অব্যাহত রাখতে প্রধানমন্ত্রীর নির্দেশনায় মাধ্যমিক স্তরের শিক্ষার্থীদের শিক্ষাকার্যক্রম অব্যাহত রাখা হয়েছে। ‘আমার ঘরে আমার স্কুল’ নামে মাউশি কার্যক্রমটি পরিচালনা করছে। সংসদ বাংলাদেশ টেলিভিশনের মাধ্যমে ক্লাস সম্প্রচার হয়ে আসছে।

টেলিভিশনে ক্লাস চলাকালে সময়ের সাথে সমন্বয় করে আগে বা পরে অনলাইনে শ্রেণি কার্যক্রম পরিচালনা করতে পারবে যে কোনো শিক্ষাপ্রতিষ্ঠান। তবে এ জন্য শিক্ষার্থীদের কাছে অর্থ দাবি করা যাবে না।

আরও বলা হয়, যেসব এলাকায় সংসদ টেলিভশনে ক্লাস দেখা যাচ্ছে না, সেখানে অনলাইন ক্লাস করারও সুযোগ নেই। সেসব এলাকার বিদ্যালয়ের তথ্য সংগ্রহ করে থানা, উপজেলা ও জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাদেরকে আগামী ৭ জুনের মধ্যে পাঠাতে হবে। নির্দিষ্ট ছকে এ তথ্য agas@dshe.gov.bd এই ঠিকানায় পাঠাতে নির্দেশক্রমে অনুরোধ করা হয়েছে।


সর্বশেষ সংবাদ