চীনের উহান বিশ্ববিদ্যালয়ের স্কলারশিপ

চীনের উহান বিশ্ববিদ্যালয়ে ফুল স্কলারশিপে আবেদন চলছে। মাস্টার্স এবং ডক্টরাল প্রোগ্রামের জন্য স্নাতক শিক্ষার্থীদের স্কলারশিপ দেয়া হবে। দেশটির শিক্ষা মন্ত্রণালয় এই স্কলারশিপে অর্থায়ন করে থাকে। বাংলাদেশসহ বিশ্বের সকল দেশের নাগরিক আবেদন করতে পারবে। আবেদনের শেষ তারিখ মার্চ ১৯, ২০২০।

এই স্কলারশিপের সুযোগ সুবিধাসমূহের মধ্যে— টিউশন ফি এবং অ্যাপলিকেশন ফি ওয়েভার; ফ্রি বাসস্থান ব্যবস্থা; লিভিং অ্যালাউয়েন্স: (পিএইচডি ৩৫০০ আরএম বি /মাস, মাস্টার্স ৩০০০আরএম বি /মাস); কম্প্রেহেন্সিভ মেডিকাল ইন্সুরেন্স; ইন্টারন্যাশনাল ট্রাভেল এক্সপেন্সেস; সেলফ অ্যাফরডেড।

আবেদন করতে প্রয়োজন: ফরেন সিটিজেনশিপ, শারীরিক ভাবে সুস্থ হতে হবে। মাস্টার্স জন্য আবেদন করতে হলে ৩৫ বছর এর কম বয়সী হতে হবে এবং ব্যাচেলর ডিগ্রি থাকতে হবে। ডক্টরাল প্রোগ্রামের জন্য আবেদন করার জন্য ৪০ বছরের কম বয়সী হতে হবে এবং মাস্টার্স ডিগ্রি থাকতে হবে। চাইনিজ মিডিয়াম প্রোগ্রামের জন্য কমপক্ষে এইচএসকে লেভেল ফোর সার্টিফিকেট। আর ইংলিশ -মিডিয়াম প্রোগ্রামের জন্য ইংলিশ ল্যাঙ্গুয়েজ টেস্ট এর উপর নির্দিষ্ট মারক থাকতে হবে টফেলে ৮০, আইআলটিএস এ ৫.৫ (ইংলিশ প্রফেসিএনসি সার্টিফিকেট দিয়ে আবেদন করা যেতে পারে )

আবেদন পদ্ধতি: ৩১ মার্চের পরে অনলাইনে জমা দেওয়া আবেদনের নথিগুলি গ্রহণ করা হবে না। প্রোগ্রামের প্রাক-ভর্তির নাম তালিকাটি ২০২০ সালের মে মাসের শেষ দিকে উহান বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হবে। বৃত্তিপ্রাপ্ত বিজয়ীদের চূড়ান্ত ফলাফলটি ২০২০ সালের জুলাই মাসের শেষে জানানো হবে এবং যথা সময়ে ভর্তির নথিটি সেখানে দেওয়া হবে ।

প্রথমত, রেজিস্টার এবং আন্তর্জাতিক শিক্ষার্থীদের জন্য সিএসসি অনলাইন অ্যাপ্লিকেশন সিস্টেমের মাধ্যমে আপনার অনলাইন আবেদন জমা দিন। উহান বিশ্ববিদ্যালয়ের কোডটি ১০৪৮৬ Please অনুগ্রহ করে প্রোগ্রাম বিভাগের ধরণ বি বেছে নিন – যা চীনা সরকারী বৃত্তি- যা চাইনিজ বিশ্ববিদ্যালয় প্রোগ্রামের অধীনে চীনা বিশ্ববিদ্যালয়ের বৃত্তি প্রোগ্রামগুলিকে বোঝায়। আপনি ফর্মটি পূরণ করার পরে দয়া করে “চীনা সরকারী বৃত্তির জন্য আবেদন ফর্ম” এর একটি কপি ডাউনলোড এবং হার্ড কপি মুদ্রণ করুন।

এরপরে http://admission.whu.edu.cn এ আন্তর্জাতিক শিক্ষার্থীদের জন্য উহান বিশ্ববিদ্যালয় অনলাইন অ্যাপ্লিকেশন সিস্টেমে আপনার অনলাইন আবেদনটি নিবন্ধিত করুন এবং জমা দিন দয়া করে সোর্সেস অফ ফান্ড বর্ণনা করুন – চীনা সরকার প্রোগ্রাম, অনলাইনে জমা দিন “আন্তর্জাতিক স্কলারসদের জন্য আবেদন ফর্ম এবং উহান বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ”। আবেদনের নথিগুলির জন্য অফিসিয়াল ওয়েবসাইটটি চেক করুন।

আবেদন করতে ক্লিক করুন...


মন্তব্য

সর্বশেষ সংবাদ