মেধাবৃত্তি পেল কানাডিয়ান ইউনিভার্সিটির ৬৫ শিক্ষার্থী

উচ্চশিক্ষার জন্য ‘শারাফাত চৌধুরী মেরিট স্কলারশি’ পেয়েছে কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের ৬৫ জন শিক্ষার্থী। গতকাল শনিবার ইউনিভার্সিটির অডিটোরিয়ামে আয়োজিত অনুষ্ঠানে শারাফাত চৌধুরী ফাউন্ডেশন থেকে তাঁদেরকে এ স্কলারশিপ ও সনদ প্রদান করা হয়েছে।

দেশের উচ্চ শিক্ষা প্রসারের লক্ষ্যে প্রতিষ্ঠার পর থেকে এখন পর্যন্ত ১৫৪৭ শিক্ষার্থীকে প্রায় সাড়ে ১৩ কোটি টাকা স্কলারশিপ প্রদান করেছে কানাডিয়ান বিশ্ববিদ্যালয়।

স্কলারশিপ ও সনদ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব জনাব সাজ্জাদুল হাসান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত কানাডার হাইকমিশনার বেনোয়া প্রিফন্টেইন। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন কানাডিয়ান ইউনিভার্সিটি অফ বাংলাদেশের প্রতিষ্ঠাতা ও বোর্ড অব ট্রাস্টি এর চেয়ারম্যান ড. চৌধুরী নাফিজ শারাফাত।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব জনাব সাজ্জাদুল হাসান বলেন, স্বল্প সময়ের মধ্যেই কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের অনেক অগ্রগতি হয়েছে। এসময় তিনি গত ১০ বছরে দেশের শিক্ষা ব্যবস্থার উন্নতি ও অগ্রগতির কথা তুলে ধরেন। পাশাপাশি জাতি গঠনে স্কলারশিপ প্রাপ্ত শিক্ষার্থীদের সৎ ও যোগ্য নাগরিক হওয়ার আহ্বান জানান তিনি।

কানাডার হাইকমিশনার বেনোয়া প্রিফন্টেইন বলেন, এ বিশ্ববিদ্যালয় আন্তর্জাতিক বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ক্রেডিট ট্রান্সফারের সুবিধাসহ, দেশের নামী কোম্পানীগুলোর সাথে চাকুরির সমঝোতা ও ছাত্র-ছাত্রীদের পর্যাপ্ত বৃত্তি প্রদানের মধ্য দিয়ে বাংলাদেশে আন্তর্জাতিক মানের শিক্ষা প্রদান করছে।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের নির্বাহী চেয়ারম্যান জনাব শাহনুল হাসান খান, মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মো: মাহফুজুল ইসলাম, উপ-উপাচার্য অধ্যাপক ড. নজরুল ইসলাম, কোষাধ্যক্ষ শেখ মোজাফফর হোসেন, ডিন, ভারপ্রাপ্ত রেজিষ্ট্রার, বিভিন্ন বিভাগের প্রধান, অন্যান্য শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও বৃত্তি প্রাপ্ত মেধাবী শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ।


মন্তব্য

সর্বশেষ সংবাদ