পিকেএসএফ বৃত্তি পেল সাড়ে পাঁচ হাজার শিক্ষার্থী

  © সংগৃহীত

পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ)-এর ‘কর্মসূচি-সহায়ক তহবিল’-এর আওতায় উচ্চ মাধ্যমিক পর্যায়ে অধ্যয়নরত ৫ হাজার ৬০৩ শিক্ষার্থীকে মাথাপিছু বারো হাজার টাকা করে সর্বমোট ৬ কোটি ৭২ লাখ ৩৬ হাজার টাকা শিক্ষাবৃত্তি প্রদান করা হয়েছে। গতকাল শুক্রবার আগারগাঁওয়ে অবস্থিত পিকেএসএফ ভবনে এক অনুষ্ঠানের মাধ্যমে এই শিক্ষাবৃত্তির চেক হস্তান্তর করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পিকেএসএফ-এর চেয়ারম্যান ড. কাজী খলীকুজ্জমান আহমদ এবং সভাপতিত্ব করেন পিকেএসএফ-এর ব্যবস্থাপনা পরিচালক মো. আবদুল করিম। পিকেএসএফ-এর সহযোগী সংস্থাসমূহের নির্বাহী প্রধানদের হাতে শিক্ষাবৃত্তির চেক হস্তান্তর করা হয়। সংস্থাসমূহ মাঠপর্যায়ে শিক্ষার্থীদের অনুকূলে ক্রস চেকের মাধ্যমে বৃত্তির অর্থ হস্তান্তর করবে।

উল্লেখ্য, পিকেএসএফ শিক্ষাবৃত্তি প্রদানের ক্ষেত্রে বিশেষ জনগোষ্ঠী যেমন-দলিত/হরিজন, ক্ষুদ্র নৃগোষ্ঠী, বেদে সমপ্রদায়, হিজড়া, চা শ্রমিক, ভিক্ষুক, গৃহকর্মী, যৌনকর্মী, কৃষি শ্রমিক, হাওর অঞ্চলে অতিদরিদ্র, দ্বীপ ও চর অঞ্চলে বসবাসরত দরিদ্র, প্রতিবন্ধী, নারী প্রধান পরিবার ইত্যাদি শ্রেণিকে অগ্রাধিকার দিয়ে থাকে। এসব বিবেচনায় ৭২৫ জন বিশেষ জনগোষ্ঠীর শিক্ষার্থীসহ মোট ৩ হাজার ১শ ছাত্রী ও ২ হাজার ৫০৩ জন ছাত্র এ বছর শিক্ষাবৃত্তি পেল।


মন্তব্য

সর্বশেষ সংবাদ