এবার বৃত্তি পেল এক বছরে হাফেজ হওয়া সেই সাইফুল্লাহ্

  © টিডিসি ফটো

জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষায় ট্যালেন্টপুলে বৃত্তি পেয়েছে হাফেজ মু. খালেদ সাইফুল্লাহ্। ঠাকুরগাঁও পীরগঞ্জ পীরডাঙ্গী এস আই সিনিয়র ফাজিল মাদ্রাসা থেকে পরীক্ষায় অংশগ্রহণ করে সাইফুল্লাহ্। গত বৃহস্পতিবার প্রকাশিত জেডিসি পরীক্ষার ফলাফলে বৃত্তি প্রাপ্তদের তালিকার প্রথম স্থানে তার নাম দেখা যায়।

খালেদ সাইফুল্লাহ্ পীরগঞ্জ থানা জামে মসজিদের ইমাম মো. ফজলুল হকের ছোট ছেলে। তার বাড়ি পীরগঞ্জ উপজেলার ১নং ভোমড়াদহ ইউনিয়নের সেনুয়া (ভাল্লী) গ্রামে। তার শিক্ষাজীবন শুরু হয় সোনামনি কিন্ডার গার্টেন স্কুল থেকে। সে ২০১৫ সালে ১ বছরের মধ্যে পবিত্র কোরআনের হাফেজ হয়। একই বছর ইসলামিক ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত হাফেজদের বার্ষিক প্রতিযোগিতায় উপজেলা, জেলা এবং রংপুর বিভাগে প্রথম হয়ে জাতীয় পর্যায়ে গিয়ে ৮ম স্থান অধিকার করে। এরপর ২০১৬ সালে পঞ্চম শ্রেণীর সমাপনী পরীক্ষায় অংশগ্রহণ করে পীরগঞ্জ উপজেলায় প্রথম স্থান অধিকার করে ট্যালেন্টপুলে বৃত্তি পায় সাইফুল্লাহ্।

তার বাবা ফজলুল হক জানান, আল্লাহর রহমতে সে এক বছরের মধ্যে হাফেজ হয়। এরপর যত প্রতিযোগিতা আর পরীক্ষায় অংশগ্রহণ করে সবখানে তার কাঙ্ক্ষিত ফলাফল সে পায়। তার স্মৃতিশক্তি এতোটাই প্রখর যে, কোন পড়া বেশিক্ষণ তার পড়া লাগেনা। অল্পতেই আয়ত্ব করতে পারে। ২০১৬ সাল থেকে সে নিয়মিত খতম তারাবীহ পড়ায়। তার উজ্জ্বল ভবিষ্যতের জন্য বাবা হিসেবে সকলের কাছে দুয়া চাই।

এ বিষয়ে তার শ্রেণী শিক্ষিকা রওশন আরা এনি জানান, সে ছোট থেকেই অনেক ভালো ছাত্র। আমরা ক্লাশেই জানতাম সে ভালো কিছুই করবে। সে আমাদের কাঙ্ক্ষিত ফলাফল আনতে পেরেছে এজন্য আমরা গর্বিত। তার জন্য সবসময় দোয়া করি।


মন্তব্য

সর্বশেষ সংবাদ