পরীক্ষায় ফেল করায় ৬ শিক্ষার্থীর আত্মহত্যা

প্রতীকি ছবি  © ফাইল ফটো

জুনিয়র স্কুল সার্টিফিকেট ও সমাপনী এবং বার্ষিক পরীক্ষায় ফেল ও জিপিএ-৫ না পাওয়ায় দেশের বিভিন্ন জেলায় ৬ শিক্ষার্থী আত্নহত্যা করেছে। তাদের মধ্যে বাউফল, কলমাকান্দা, বরিশাল, গোসাইরহাট ও রাজবাড়ীতে ৫ শিক্ষার্থী আত্মহত্যা করেছে।

ঢাকা: জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষায় ফেল করায় রাজধানীর লালবাগে একটি বাসায় তুষার (১৪) নামের এক স্কুলছাত্র আত্মহত্যা করেছে। মঙ্গলবার বিকেল সাড়ে ৩টার দিকে এ ঘটনা ঘটে। অচেতন অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

পটুয়াখালী: পটুয়াখালীর বাউফলে পিইসি পরীক্ষায় আশানুরূপ ফল না পাওয়ায় মো. ফাহাদ (১০) নামে এক শিক্ষার্থী আত্মহত্যা করেছে। মঙ্গলবার বিকালের দিকে উপজেলার নাজিরপুর ইউনিয়নের বড় ডালিমা গ্রামে এ ঘটনা ঘটে।

রাজবাড়ী: রাজবাড়ীতে জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষায় ফেল করে মিম আক্তার (১৪) নামে এক স্কুলছাত্রী আত্মহত্যা করেছে। মঙ্গলবার বিকালে রাজবাড়ী সদর উপজেলার মিজানপুরের নিজ বাড়ির বসতঘরের আড়ার সঙ্গে ওড়না দিয়ে গলায় ফাঁস লাগিয়ে সে আত্মহত্যা করে।

শরীয়তপুর: শরীয়তপুরের গোসাইরহাট উপজেলায় জেএসসি পরীক্ষায় ফেল করায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে ফাতেমা আক্তার (১৪) নামে এক পরীক্ষার্থী। মঙ্গলবার (৩১ ডিসেম্বর) দুপুর ২টার দিকে নিজ বাসায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে সে। একই উপজেলায় বার্ষিক পরীক্ষায় তিন বিষয়ে ফেল করায় সামিয়া আক্তার (১১) নামে চতুর্থ শ্রেণির এক ছাত্রী আত্মহত্যা করেছে। মঙ্গলবার (৩১ ডিসেম্বর) বিকেলে নিজ ঘরে ওড়নায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে সে।

নেত্রকোণা: পরীক্ষার ফল খারাপ করায় নেত্রকোণার কলমাকান্দায় রুদ্র সরকার আলয় (১২) নামের ষষ্ঠ শ্রেণির এক ছাত্র ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। গতকাল সোমবার সন্ধ্যায় উপজেলার সদর ইউনিয়নের চাঁনপুর গ্রামে এ ঘটনা ঘটে। রুদ্র কলমাকান্দা সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির ছাত্র ও চা বিক্রেতা রাখাল সরকারের ছেলে।


মন্তব্য

সর্বশেষ সংবাদ