১৫ তম শিক্ষক নিবন্ধনের ফল প্রকাশ

১৫ তম শিক্ষক নিবন্ধনের ফল প্রকাশ
১৫ তম শিক্ষক নিবন্ধনের ফল প্রকাশ  © সংগৃহিত

১৫ তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল প্রকাশ হয়েছে। আজ মঙ্গলবার (২২ অক্টোবর) ফল প্রকাশ করে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। ফলাফল বিশ্লেষণে দেখা গেছে লিখিত পরীক্ষায় ১০ দশমিক ৯৭ শতাংশ প্রার্থী পাশ করেছেন।

১৫তম নিবন্ধন পরীক্ষায় মোট ১ লাখ ২১ হাজার ৬৬০ জন অংশগ্রহণ করেছিলেন। এর মধ্যে ১৩ হাজার ৩শ ৪৫ জন পাস করেছে। স্কুল পর্যায়-১ এ পাস করেছে ১০ হাজার ৯শ ৬৮ জন, স্কুল পর্যায়-২ এ পাস করেছে ৭শ ৭০ জন এবং কলেজ পর্যায়ে পাস করেছে ১ হাজার ৬শ ৬০ জন প্রার্থী।

উত্তীর্ণ প্রার্থীদের এসএমএস করে জানানো হবে। এছাড়া রাত ৮টায় প্রার্থীরা এনটিআরসিএর নির্ধারিত ওয়েবসাইটে (http://ntrca.teletalk.com.bd/result/) তাদের ফলাফল দেখতে পারবেন। ওয়েবসাইটে রোল নম্বর ইনপুট করে প্রার্থীরা ফল জানতে পারবেন।
লিখিত পরীক্ষায় উর্ত্তীণদের মৌখিক পরীক্ষার সূচি পরবর্তী সময়ে বিজ্ঞপ্তিরে মাধম্যে জানিয়ে দেয়া হবে।

উল্লেখ্য, গত ২৬ ও ২৭ জুলাই ১৫তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। প্রিলিমিনারিতে দেড় লাখ প্রার্থী উত্তীর্ণ হয়েছিলেন। লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করেন। এর আগে গত ১৯ এপ্রিল ১৫তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। গত ১৯ মে ১৫তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ হয়। প্রিলিমিনারিতে উত্তীর্ণ হয়েছে ১ লাখ ৫২ হাজার পরীক্ষার্থী। পাসের হার ছিল ২০ দশমিক ৫৩ ভাগ। উত্তীর্ণদের মধ্যে স্কুল পর্যায়ের ৫৫ হাজার ৫৯৬ জন, স্কুল পর্যায়-২ এর ৪ হাজার ১২৯ জন এবং কলেজ পর্যায়ের ৯২ হাজার ২৭৫ জন প্রার্থী রয়েছেন। প্রিলিমনারিতে ৮ লাখ ৭৬ হাজার ৩৩ জন প্রার্থী অংশগ্রহণ করেছিলেন।


সর্বশেষ সংবাদ