ঢাবির ব্যবসায় শিক্ষা অনুষদে ৮৮ শতাংশ শিক্ষার্থীই ফেল

ঢাবির ব্যবসায় শিক্ষা অনুষদে ৮৮ শতাংশ শিক্ষার্থীই ফেল
ঢাবির ব্যবসায় শিক্ষা অনুষদে ৮৮ শতাংশ শিক্ষার্থীই ফেল  © সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ২০২২-২৩ শিক্ষাবর্ষের ব্যবসায় শিক্ষা ইউনিট’র ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে।  এতে পাশ করেছেন ১১.৮৪ শতাংশ শিক্ষার্থী। বাকি ৮৮ দশমিক ১৬ শতাংশ শিক্ষার্থীই ফেল করেছেন। 

বৃহস্পতিবার (৮ জুন) দুপুর ১টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশাসনিক ভবনের অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে আনুষ্ঠানিকভাবে এই ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করেন। এসময়ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল মঈন উপস্থিত ছিলেন  

এ বছর ‘গ’ ইউনিটে আবেদন করেছিলেন আবেদন করছে ৪১ হাজার ৩৬৮ জন শিক্ষার্থী। আর পরীক্ষা দিছে ৩৮২২৫ জন শিক্ষার্থী। পাস করেছেন মাত্র ৪ হাজার ৫২৬  জন শিক্ষার্থী। যা মোট শিক্ষার্থীর ১১ দশমিক ৮৪ শতাংশ। বাকি ৮৮ দশমিক ১৬ শতাংশ শিক্ষার্থীই ফেল করেছেন। ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত এই ইউনিটে গতবার পাসের হার ছিল ১৪.৩০ শতাংশ। 

এর আগে গত ১৩ মে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসসহ দেশের ৮ বিভাগীয় শহরে এ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ পরীক্ষায় অংশ নিয়েছেন ৪১ হাজার ৩৬৮ জন শিক্ষার্থী।

ব্যবসায় শাখা ইউনিটে মোট আসন সংখ্যা ১ হাজার ৫০টি। এর মধ্যে বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের জন্য ৯৫টি, মানবিক বিভাগের শিক্ষার্থীদের জন্য ২৫টি এবং বাণিজ্য বিভাগের শিক্ষার্থীদের জন্য ৯৩০টি আসন বরাদ্দ রয়েছে। এবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার আবেদন শেষ হয় গত ২০ মার্চ। চারটি ইউনিটে পাঁচ হাজার ৯৬৫টি আসনের বিপরীতে আবেদন করেছেন ২ লাখ ৯৮ হাজার ৪৩০ জন।

যেভাবে ফলাফল জানা যাবে

‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থী তার উচ্চমাধ্যমিক পরীক্ষার রোল নম্বর, বোর্ডের নাম, পাসের সন এবং মাধ্যমিক পরীক্ষার রোল নম্বরের মাধ্যমে https://admission.eis.du.ac.bd ওয়েবসাইট থেকে পরীক্ষার ফলাফল জানতে পারবেন।

তাছাড়াও আবেদনকারী রবি, এয়ারটেল, বাংলালিংক অথবা টেলিটক নম্বর থেকে DU KA <roll no> টাইপ করে ১৬৩২১ নম্বরে send করে ফিরতি SMS-এ তার ফলাফল জানতে পারবেন।


সর্বশেষ সংবাদ