ঢাবির কলা অনুষদে ৯০ শতাংশ শিক্ষার্থীই ফেল

ঢাবির কলা অনুষদে ৯০ শতাংশ শিক্ষার্থীই ফেল
ঢাবির কলা অনুষদে ৯০ শতাংশ শিক্ষার্থীই ফেল  © সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষায় ৯০ শতাংশ শিক্ষার্থীই অকৃতকার্য হয়েছে। এতে উত্তীর্ণ হয়েছেন ১১ হাজার ১৬৯ জন। 

বুধবার (৭ জুন) দুপুর ১টায় আনুষ্ঠানিকভাবে এই ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়। এ সময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান উপস্থিত ছিলেন।

প্রকাশিত ফলাফলের তথ্য অনুযায়ী, কলা আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটে মোট পরীক্ষা দিয়েছেন ১ লাখ ১৫ হাজার ২২৩ জন। উত্তীর্ণ হয়েছেন ১১ হাজার ১৬৯ জন। পাশের হার ৯ দশমিক ৬৯ শতাংশ।

বিশ্ববিদ্যালয়ের ভর্তি কমিটি থেকে প্রাপ্ত তথ্য বলছে, কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটের দুই হাজার ৯৩৪টি আসনের বিপরীতে মোট আবেদন পড়ে এক লাখ ২২ হাজার ৮৮২টি। একটি আসনের বিপরীতে লড়াই হচ্ছে প্রায় ৪২ জন শিক্ষার্থী।

আরও পড়ুন: ঢাবির কলা ইউনিটের ফল প্রকাশ, উত্তীর্ণ ১১১৬৯

ফল জানতে হলে

ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থী তার উচ্চমাধ্যমিক পরীক্ষার রোল নম্বর, বোর্ডের নাম, পাসের সন এবং মাধ্যমিক পরীক্ষার রোল নম্বরের মাধ্যমে https://admission.eis.du.ac.bd ওয়েবসাইট থেকে পরীক্ষার ফলাফল জানতে পারবেন।

এছাড়াও আবেদনকারীরা রবি, এয়ারটেল, বাংলালিংক অথবা টেলিটক নম্বর থেকে DU Unit <roll no> টাইপ করে ১৬৩২১ নম্বরে send করে ফিরতি SMS-এ তার ফলাফল জানতে পারবেন।