গুচ্ছের ‘সি’ ইউনিটে ৫ম গাজীপুর মহিলা কলেজের আফরিন

ফারিয়া আফরিন
ফারিয়া আফরিন  © সংগৃহীত

গুচ্ছভুক্ত ২২টি বিশ্ববিদ্যালয়ের ২০২২-২০২৩ শিক্ষাবর্ষের ‘সি’ ইউনিটের (বাণিজ্য) ভর্তির ফলাফলে ৫ম স্থান অর্জন করেছেন গাজীপুর সরকারি মহিলা কলেজের ছাত্রী ফারিয়া আফরিন। প্রকাশিত ফলে অসামান্য সাফল্যে উচ্ছ্বাস প্রকাশ করেছেন তিনি। এক প্রতিক্রিয়ায় তিনি তার সাফল্যের জন্য স্রষ্টাকে ধন্যবাদ জানিয়েছেন।

ফারিয়া আফরিন বলেন, ‘‘আমি গুচ্ছ ভর্তি পরীক্ষায় ‘সি’ ইউনিটে ৫ম স্থান অধিকার করেছি। এমন অর্জনে আমি আমার পরিবারের সকল সদস্যদের নিকট কৃতজ্ঞতা প্রকাশ করছি। স্রষ্টার আশির্বাদে আমার এ যাত্রা সহজ হয়েছে। আমার সাফল্যের মুহূর্তে স্কুল-কলেজে শিক্ষকদেরও আমি স্মরণ করতে চাই।’’

এর আগে গত সোমবার গুচ্ছভুক্ত ২২টি বিশ্ববিদ্যালয়ের ২০২২-২০২৩ শিক্ষাবর্ষের ‘সি’ ইউনিটের (বাণিজ্য) ভর্তির পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়। এতে উত্তীর্ণ হয়েছেন ২৪ হাজার ৩৩৭ জন পরীক্ষার্থী।

আরও পড়ুন: চবির ‘ডি’ ইউনিটে ৪০ নম্বরও পাননি ২৬ হাজার পরীক্ষার্থী

এবার গুচ্ছ ‘সি’ ইউনিটে (বাণিজ্য) মোট আবেদন করেন ৩৯ হাজার ৮৬৪ জন শিক্ষার্থী। তার মধ্যে পরীক্ষায় অংশগ্রহণ করেন ৩৮ হাজার ৩৫১ জন। এই ইউনিটে পাশের হার ৬৩.৪৬ শতাংশ। মোট ২৪ হাজার ৩৩৭ জন শিক্ষার্থী কৃতকার্য এবং ৩৬.৫৪ শতাংশ অর্থাৎ ১৪ হাজার ১৩ জন শিক্ষার্থী অকৃতকার্য হয়েছেন। 

গুচ্ছ ভর্তি কমিটির যুগ্ম আহ্বায়ক ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইমদাদুল হক বলেন, ‘সি’ ইউনিটে সর্বোচ্চ নম্বর ৮৫.২৫ পেয়ে প্রথম স্থান অধিকার করেছেন রায়হান খান রাজু। রায়হান খান রাজু ঢাকার নটরডেম কলেজের শিক্ষার্থী ছিলেন। তার পরীক্ষার কেন্দ্র ছিল জগন্নাথ বিশ্ববিদ্যালয়।


সর্বশেষ সংবাদ