বিশ্ব শান্তি সম্মেলনে অংশ নিতে মালয়েশিয়া যাচ্ছেন লিমন

  © টিডিসি ফটো

বিশ্ব শান্তি সম্মেলনে অংশ নিতে মালয়েশিয়া যাচ্ছেন আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি)-এর ইংরেজি বিভাগের শিক্ষার্থী মো. আনোয়ার হোসেন মোল্লা লিমন।

আগামী ২৬ ফেব্রুয়ারি থেকে ২৯ ফেব্রুয়ারি মালয়েশিয়ার সুলতান ইদ্রিস ইউনিভার্সিটি ও ইউনিভার্সিটি অব টেকনোলজি মালয়েশিয়া-তে এই সম্মেলন অনুষ্ঠিত হবে।

ইউরোপ, আমেরিকা, কানাডাসহ বিশ্বের প্রায় ১০০টি দেশ থেকে ৭০০ জন ইউথ লিডারের এই সম্মেলনে অংশগ্রহন করার কথা রয়েছে। সম্মেলনের মূল প্রতিপাদ্য বিষয় হচ্ছে, ‘সংলাপে শান্তি ও বিশ্বে শান্তি প্রতিষ্ঠায় ইউথ লিডারদের করণীয়’।

এই সম্মেলনে পিস এডুকেশন, গ্লোবাল সিটিজেনশীপ, উইমেন, পিস এন্ড সিকিউরিটি ও টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) সহ আরো নানা বিষয়ের উপর আলোচনা করবে বিশ্বের বিভিন্ন দেশ থেকে আসা ইউথ লিডাররা।

চারদিনের এই সম্মেলনে বিভিন্ন দেশ থেকে আগত ইউথ লিডাররা উল্লেখিত বিষয়ে নিজ নিজ দেশের অবস্থান ও করণীয় তুলে ধরবেন।

লিমন টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে এবং বিশ্ব শান্তি রক্ষায় বাংলাদেশের ভূমিকা তুলে ধরবেন। একই সাথে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে বিশ্বের ইয়াং লিডারদের করণীয় শীর্ষক সেশনে বক্তব্য রাখবেন।

আনোয়ার হোসেন মোল্লা লিমন চৌদ্দগ্রাম পৌরসভার লক্ষীপুর গ্রামের মৃত ডাঃ আব্দুল গফুর মোল্লার ছেলে। বাংলাদেশের সামাজিক সংগঠন চ্যারিটি অর্গানাইজেশন অব বাংলাদেশ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান তিনি।


মন্তব্য

সর্বশেষ সংবাদ