বাইক চালক শাহনাজ পাচ্ছেন ‘সেরা মা’ পদক

শাহনাজ আক্তার পুতুল
শাহনাজ আক্তার পুতুল

মোটরসাইকেলের মাধ্যমে স্মার্টফোনের অ্যাপভিত্তিক রাইড শেয়ার করেন শাহনাজ আক্তার পুতুল। রাইড শেয়ার করে উপার্জিত অর্থে দুই সন্তানের পড়াশোনা করান তিনি। এবার সেই মাকে দক্ষিণ এশিয়ার শিশু গণমাধ্যম ‘এ আর কিডস মিডিয়া’ সেরা মা পদকে ভূষিত করতে যাচ্ছেন।

কিডস মিডিয়ার সিইও আরিফ রহমান শিবলী জানান, খারাপ পথে না গিয়ে কষ্টের জীবনযুদ্ধ করে যেসব মা গণমাধ্যমে শিরোনাম হয়েছেন, তাদের মধ্যে ছয়জন মায়ের হাতে তুলে দেওয়া হবে ‘এ আর কিডস সেরা মা-২০১৯ এর পদক।

রাজধানীর মিরপুরেই জন্ম গ্রহণ করা সাহসী এই নারী বাইকার সপ্তম শ্রেণি পর্যন্ত পড়াশুনা করেছেন। বাবা নেই, মা আর বোনেরা আছেন। স্বামী থাকলেও তিনি আলাদা থাকেন। শাহনাজের রয়েছে দুই মেয়ে। বড় মেয়ে নবম ও ছোট মেয়ে প্রথম শ্রেণিতে পড়ে।

প্রসঙ্গত, অ্যাপভিত্তিক রাইড শেয়ারিং নেটওয়ার্কের মাধ্যমে মোটরসাইকেল চালানো শাহনাজ এরই মধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমের কল্যাণে পরিচিত হয়ে উঠেছেন। গত মঙ্গলবার বিকাল সাড়ে ৩টার দিকে রাজধানীর শেরে বাংলা নগর থানাধীন খামারবাড়ি এলাকায় তার মোটরবাইকটি কৌশলে ছিনতাই করে এক যুবক। পরে পুলিশ অভিযান চালিয়ে তার বাইকটি উদ্ধার করে এবং ওই যুবককে গ্রেপ্তার করে।  


সর্বশেষ সংবাদ