জাতীয় যুব পুরস্কার পাচ্ছেন ২৭ আত্মকর্মী-সংগঠক

 সচিবালয়ে সংবাদ সম্মেলন
সচিবালয়ে সংবাদ সম্মেলন  © সংগৃহীত

প্রশিক্ষিত যুবাদের মধ্য থেকে আত্মকর্মসংস্থান প্রকল্প স্থাপনে দৃষ্টান্তমূলক অবদানের স্বীকৃতি হিসেবে ২২ জন সফল আত্মকর্মী ও ৫ জন যুব সংগঠককে জাতীয় যুব পুরস্কার দিচ্ছে সরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাতীয় যুব দিবসের উদ্বোধনী অনুষ্ঠানে তাদের হাতে পুরস্কার তুলে দেবেন।

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদার বুধবার সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে বলেন, এ বছর জাতীয় যুব দিবসের প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে ‘জেগেছে যুব গড়বে দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’। তিনি জানান, সরকারের ‘ন্যাশনাল সার্ভিস’ কর্মসূচির আওতায় এ পর্যন্ত ৩৭ জেলার ১৩৮টি উপজেলায় ২ দুই লাখ ১০ হাজার ২৭৪ জনকে প্রশিক্ষণ দিয়ে তাদের মধ্য থেকে দুই লাখ ৭ হাজার ৯৩৯ জনের অস্থায়ী কর্মসংস্থানের ব্যবস্থা করা হয়েছে। বেকার যুবদের কর্মসংস্থান ও আত্মকর্মসংস্থানের জন্য বর্তমান সরকারের সময়ে ২৪ লাখ ৬ হাজার ৬৪১ জনকে বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণ দেওয়া হয়েছে। এর মধ্যে ৬ লাখ ২১ হাজার ৯১২ জন আত্মকর্মসংস্থানের মাধ্যমে স্বাবলম্বী হয়েছেন বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়, যুব ও ক্রীড়া সচিব মোহাম্মদ আব্দুল্লাহ, যুব উন্নয়ন অধিদপ্তরের মহাপরিচালক মো. শহীদুজ্জামান প্রমুখ।

 


সর্বশেষ সংবাদ