ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুল আয়োজিত কুইজ প্রতিযোগিতার ফল প্রকাশ

  © টিডিসি ফটো

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুল কর্তৃক আয়োজিত অনলাইনভিত্তিক কুইজ প্রতিযোগিতা 'কুইক কুইজ@হোম' এর ফলাফল প্রকাশ করা হয়েছে। পূর্ব নির্ধারিত সময় অনুযায়ী বুধবার (২০ মে) একযোগে অনুষ্ঠিত হয় এ প্রতিযোগিতাটি। ঢাকা ও ঢাকার বাইরের বিভিন্ন স্কুল থেকে প্রায় চার শতাধিক প্রার্থী অনলাইনে রেজিষ্ট্রেশন করে এ অনুষ্ঠানে অংশগ্রহণ করে। প্রতিযোগিতা শেষে আজ শুক্রবার (২২ মে) ফল প্রকাশ করা হয়।

জানা যায়, এ আয়োজনে তৃতীয় শ্রেণি থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত মোট তিনটি ক্যাটাগরি তথা আলফা-তৃতীয় থেকে পঞ্চম শ্রেণি, ব্রাভো-ষষ্ঠ থেকে অষ্টম শ্রেণি এবং চার্লি-নবম থেকে দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীরা অংশগ্রহণ করে। এ প্রতিযোগিতার প্রশ্নের থিম ছিলো কোভিড-১৯ ও এর প্রভাব।

সকল ক্যাটাগরিতে মোট ১৩ জনকে বিজয়ী ঘোষণা করা হয়। বিজয়ীরা হলো যথাক্রমে—

গ্রুপ আলফাঃ
যৌথভাবে প্রথমঃ মাহিতা তাজমিন কাইয়ুম, ৩য় শ্রেণি, সাউথ ব্রিজ স্কুল এবং ফাইরাজ আলম রুদ্র, ৪র্থ শ্রেণি, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুল (উত্তরা)।

যৌথভাবে দ্বিতীয়ঃ জাওয়াদুন ইসলাম সারজিল, ৪র্থ শ্রেণি, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুল (ধানমন্ডি) এবং মোঃ ইশতেহাদুল ইসলাম, ৩য় শ্রেণি, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুল (ধানমন্ডি ইংলিশ ভার্সন)।

যৌথভাবে তৃতীয়ঃ সাইয়ান মুহাম্মদ নাওয়াফ, ৪র্থ শ্রেণি, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুল (উত্তরা) এবং মোঃ মুনতাসির রহমান, ৪র্থ শ্রেণি, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুল (ধানমন্ডি ইংলিশ ভার্সন)।

গ্রুপ ব্রাভোঃ 
প্রথম স্থানঃ ইসমাইল হোসেন, অষ্টম শ্রেণি, করডোভা ইন্টারন্যাশনাল স্কুল; দ্বিতীয় স্থানঃ তামজীদ হোসেন রাদিফ, ষষ্ঠ শ্রেণি, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুল (উত্তরা) এবং তৃতীয়ি স্থানঃ অমৃতা জামান
অষ্টম শ্রেণি, স্যার জন উইলসন স্কুল। 

গ্রুপ চার্লিঃ 
প্রথম স্থানঃ জাইমা জামান, দশম শ্রেণি, লেকহেড গ্রামার স্কুল। দ্বিতীয় স্থান যৌথভাবেঃ স্বপ্নিল সাহা
দ্বাদ্বশ শ্রেণি, নটরডেম কলেজ ও ফারিয়া জান্নাত জেরিন, নবম শ্রেণি, হলিক্রস গার্লস স্কুল। তৃতীয় স্থানঃ তনুশ্রী সরকার, দশম শ্রেণি, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুল (ধানমন্ডি)। 

আয়োজকরা জানান, বিজয়ীদেরকে নিয়ে ঈদের পরে একটি লাইভ অনুষ্ঠান করে পুরস্কার পাঠিয়ে প্রদান করা হবে। তাছাড়া অংশগ্রহণকারীরা তাদের ই-মেইল ঠিকানা প্রদান করলে সবাইকে 'সার্টিফিকেট ফর পার্টিসিপেশন' পাঠিয়ে দেয়া হবে। এজন্য বিজয়ীদেরকে নিম্নের নম্বরে ০১৭১৩৪৯৩১৪৮ যোগাযোগ করে [email protected] ইমেইলে নামের সঠিক বানান, পিতার নাম, স্কুল ইউনিফর্মসহ এক কপি পাসপোর্ট সাইজের ছবি ও পূর্ণ ঠিকানা পাঠাতে বলা হয়েছে। এ প্রতিযোগিতায় মিডিয়া পার্টনার হিসাবে ছিল দ্যা ডেইলি ক্যাম্পাস, রাইজিংবিডি.কম এবং এসএ টিভি।

বিজয়ীদের নাম ঘোষণা কালে কুইজ প্রতিযোগিতার আহ্বায়ক জাকিয়া সুলতানা বলেন, লকডাউনে শিক্ষার্থীদেরকে নিয়ে এ জাতীয় প্রতিযোগিতা বাংলাদেশে এটিই প্রথম। অল্প সময়ের প্রস্তুতিতে এত সংখ্যক প্রতিযোগী অংশ গ্রহণ করেছে জেনে আমরা ভীষণ আনন্দিত। প্রতি বছরই এ ধরণের আয়োজনের ইচ্ছা স্কুল কর্তৃপক্ষের রয়েছে বলে তিনি জানান।

প্রতিষ্ঠানের অধ্যক্ষ ডক্টর মোঃ মাহমুদুল হাছান বিজয়ীদেরকে অভিনন্দন ও অংশগ্রহণকারীদের সকলকে আন্তরিক শুভেচ্ছা জানিয়ে তাদেরকে ভবিষ্যতে বিকাশধর্মী যেকোন কর্মে সংশ্লিষ্ট থাকার আহ্বান জানান এবং তাদের সুন্দর জীবন গঠনের উৎসাহ প্রদান করেন।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ