নর্থ সাউথে আন্তঃবিশ্ববিদ্যালয় সাধারণ জ্ঞান কুইজ প্রতিযোগিতা

কুইজ প্রতিযোগিতার ব্যানার
কুইজ প্রতিযোগিতার ব্যানার  © টিডিসি ফটো

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে (এনএসইউ) আন্তঃবিশ্ববিদ্যালয় সাধারণ জ্ঞান কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হতে যাচ্ছে। আগামি ৩০ মার্চ প্রতিযোগিতার প্রাথমিক পর্ব এবং ২ এপ্রিল ‍চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হবে। প্রতিযোগিতায় অংশগ্রহণে ইচ্ছুক শিক্ষার্থীদেরকে আগামী ২৯ মার্চের মধ্যে নিবন্ধন করতে হবে। এনএসইউ’র ল ও ম্যুটিং সোসাইটি এ প্রতিযোগিতা আয়োজন করেছে।

অংশগ্রহণের শর্ত
যে কোনও শিক্ষাপ্রতিষ্ঠান থেকে শুধুমাত্র স্নাতক ছাত্র অংশগ্রহণ করতে পারবেন। প্রতিটি দলের সদস্য সংখ্যা হতে ৩ জন।

দুটি রাউন্ডে অনুষ্ঠিত হবে এই প্রতিযোগিতা। প্রাথমিক রাউন্ডে ৩০টি এমসিকিউ প্রশ্ন জিজ্ঞাসা করা হবে। তারিখ: ৩০ মার্চ, ২০১৯। সন্ধ্যা সাড়ে ৬টা থেকে ৬ টা ৫০ পর্যন্ত। রিপোর্টিং সময় বিকাল ৫টা।

প্রাথমিক রাউন্ডে শীর্ষ ১০ দল চূড়ান্ত রাউন্ডে উন্নীত হবে। পাঁচটি বিভাগে প্রশ্ন করা হবে, যেমন- ক্রীড়া, বাংলাদেশের ইতিহাস, আন্তর্জাতিক বিষয়, বিজ্ঞান, সংস্কৃতি ও সাহিত্য। প্রতিটি বিভাগ থেকে দুটি প্রশ্ন। প্রতি প্রশ্নোত্তরের জন্য সময় ১০ সেকেন্ড। তারিখ: ২ এপ্রিল, ২০১৯। সময়: দুপুর সাড়ে ৩টা। রিপোর্টিং সময়: দুপুর ২.৩০।

রেজিস্ট্রেশন করার নিয়ম: প্রতিটি দলকে নিচের নিবন্ধন লিংকে প্রবেশ করে নিবন্ধন করতে হবে। এজন্য নিবন্ধন ফি বাবদ প্রতিটি দলকে বিকাশের মাধ্যমে ৩০০ টাকা জমা দিতে হবে। পেমেন্ট অংশগ্রহণকারীরা NSLMS পৃষ্ঠায় লেনদেনের ট্রানজেকশনসহ নিশ্চিতকরণ তথ্য প্রদান করতে হবে। বিকাশ নম্বর:  ০১৮৩৭৬০০৬১১।

নিবন্ধনের শেষ তারিখ: দুপুর ১২.০০; ২৯ মার্চ, ২০১৯।


নিবন্ধন লিংক: https://docs.google.com/forms/d/e/1FAIpQLSdp3mvvHZnqF404X2qeNfeYLikL6ezWeMTV0SYu0YtvMi36Vw/viewform

পেজ লিংক: https://www.facebook.com/nsulms/


মন্তব্য