ভোলায় বঙ্গবন্ধুর ‘অসমাপ্ত আত্মজীবনী’ পেল ৪০০ শিক্ষার্থী

কুইজ প্রতিযোগিতার জন্য শিক্ষার্থীদের মধ্যে বঙ্গবন্ধু লেখা ‘অসমাপ্ত আত্মজীবনী’ বই বিতরণ
কুইজ প্রতিযোগিতার জন্য শিক্ষার্থীদের মধ্যে বঙ্গবন্ধু লেখা ‘অসমাপ্ত আত্মজীবনী’ বই বিতরণ  © টিডিসি ফটো

ভোলার চরফ্যাশন উপজেলার নীলিমা জ্যাকব কলেজে মাসব্যাপী গ্রন্থপাঠ কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে ৪০০ শিক্ষার্থীর মধ্যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের লেখা ‘অসমাপ্ত আত্মজীবনী’ বই বিতরণ করা হয়েছে। বঙ্গবন্ধুর যাপিত জীবন ও বর্ণাঢ্য রাজনৈতিক ইতিহাস শিক্ষার্থীদের মধ্যে ছড়িয়ে দিতে এই উদ্যোগ গ্রহণ করা হয়। 

রবিবার (২৬ ফেব্রুয়ারি) সকাল ১০টায় সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায়, জাতীয় গ্রন্থকেন্দ্রের আয়োজনে ও নীলিমা জ্যাকব কলেজের সার্বিক ব্যবস্থাপনায়, কলেজ মিলনায়তনে এই বই বিতরণ করা হয়।

কলেজের অধ্যক্ষ মনির আহমেদ শুভ্র’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- উপজেলা নির্বাহী কর্মকর্তা আল নোমান। বিশেষ অতিথি ছিলেন- জাতীয় গ্রন্থকেন্দ্রের উপ পরিচালক মো. ফরিদ উদ্দিন সরকার, চরফ্যাশন সরকারি কলেজের অবসরপ্রাপ্ত অধ্যাপক স্বপন কুমার ঘোষ, চরফ্যাশন প্রেসক্লাবের সভাপতি অধ্যক্ষ আবুল হাসেম মহাজন।

আরও পড়ুন: ছাত্রলীগের তদন্ত কমিটিকে নির্যাতনের বর্ণনা দিলেন ইবি ছাত্রী ফুলপরী

অনুষ্ঠানে বক্তারা বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালি জাতির কাছে এক অভিধানস্বরূপ। একজন শিক্ষার্থী বঙ্গবন্ধু সম্পর্কে জানতে পারলে সে কখনই বিপথগামী ও আদর্শচ্যুত হবে না। বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনই আত্মনির্ভরশীল জাতি তৈরি করবে। শিক্ষক ও ছাত্র-ছাত্রীদের বঙ্গবন্ধু, স্বাধীনতা ও মহান মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে এই বইটি পড়ার অনুরোধ জানিয়েছেন বক্তারা।

এ সময় অধ্যক্ষ মনির আহমেদ শুভ্র শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, বঙ্গবন্ধু ও বাংলাদেশ এক অবিচ্ছেদ্য নাম। বঙ্গবন্ধুর আদর্শ আমাদের পথ চলার আলোকবর্তিকা। ভবিষ্যতে তোমরাই জাতির পিতার আদর্শকে সমুন্নত রেখে সোনার বাংলা গড়ে তোলার জন্য কাজ করবে। 

তিনি আরও বলেন, শিক্ষার্থীদের হাতে তুলে দেওয়া বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী বই থেকে ১মাস পর কুইজ আকারে প্রশ্নোত্তর প্রতিযোগিতা ও বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হবে বলে জানিয়েছেন কলেজের অধ্যক্ষ মনির আহমেদ শুভ্র।


সর্বশেষ সংবাদ