খুবি শিক্ষার্থীদের স্বল্পমূল্যের ইন্টারনেট দেবে গ্রামীণফোন

খুবি শিক্ষার্থীদের স্বল্পমূল্যের ইন্টারনেট দেবে গ্রামীণফোন
  © ফাইল ফটো

শিক্ষার্থীদের অনলাইন ক্লাসে ইন্টারনেট সমস্যা সমাধান করতে গ্রামীণফোণের সঙ্গে চুক্তি করেছে খুলনা বিশ্ববিদ্যালয় (খুবি)। উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ ফায়েক উজ্জামানের উদ্যোগে গ্রামীণফোনের সঙ্গে এ চুক্তির ফলে শিক্ষার্থীরা স্বল্পমূল্যের ইন্টারনেট সুবিধা পাবেন। আগ্রহী শিক্ষার্থীদের গ্রামীণফোনের নিকট থেকে দশ টাকা মূল্যের একটি সিমকার্ড ক্রয় করতে হবে। সে সিমকার্ডে ২২৫ টাকার বিনিময়ে ত্রিশ দিনে ৩০ জিবি ডাটা ব্যবহার করা যাবে।

আজ বুধবার (১৬ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার (ভারপ্রাপ্ত) খান গোলাম কুদ্দুস দ্যা ডেইলি ক্যাম্পাসকে বিষয়টি নিশ্চিত করেছেন।

খান গোলাম কুদ্দুস বলেন, শিক্ষার্থীদের অনলাইন ক্লাসে যুক্ত হওয়ার সুবিধার্থে বিশ্বাবিদ্যালয় কর্তৃপক্ষ স্বল্পমূল্যে ইন্টারনেট ব্যবহারের জন্য গ্রামীণফোনের সঙ্গে আলোচনা করেছে। আলোচনা অনুযায়ী আগ্রহী শিক্ষার্থীদের গ্রামীণফোনের নিকট থেকে দশ টাকা মূল্যের একটি সিম ক্রয় করতে হবে।

তিন বলেন, এ সিম ব্যবহারকারীরা ২২৫ টাকার বিনিময়ে ত্রিশ দিনে ৩০ জিবি ডাটা ব্যবহার করতে পারবে। এই ডাটা শুধুমাত্র একাডেমিক সংক্রান্ত কাজে ব্যবহার করা যাবে। এই সিমের মাধ্যমে সরাসরি ডায়াল করে কথা বলা যাবে না। আগ্রহী শিক্ষকেররাও এই সুবিধা নিতে পারবেন।

সিম ক্রয়ের বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার বলেন, এই সিম ক্রয় করতে আগ্রহীদের বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে আপলোড করা গুগল ডক ফর্মে ন্যাশনাল আইডি কার্ড/জন্মনিবন্ধনের স্ক্যান কপিসহ আগামী ২৪ তারিখের মধ্যে পূরণ করে অনলাইনে জমা দিতে হবে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান বলেন, শিক্ষক-শিক্ষার্থীদের দীর্ঘদিনের দাবির প্রেক্ষিতে গ্রামীণফোনের সঙ্গে আলোচনা করা হয়েছে। টেলিটকের পাশাপাশি গ্রামীণফোনের এই উদ্যোগ বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রমকে এগিয়ে নিতে ভূমিকা রাখবে।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ