শান্ত-মারিয়ামে শীর্ষপদে শূন্যতা, ভিসি প্রো-ভিসি ট্রেজারার নিয়োগে বিজ্ঞপ্তি

শান্ত-মারিয়ামে শীর্ষপদে শূন্যতা, ভিসি প্রো-ভিসি ট্রেজারার নিয়োগে বিজ্ঞপ্তি
  © ফাইল ফটো

বেসরকারি শান্ত-মারিয়াম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজিতে ভিসিসহ শীর্ষ পদগুলোয় শূন্যতা তৈরি হয়েছে। ফলে এসব পদে নিয়োগ দেওয়ার উদ্দেশ্যে গণমাধ্যমে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। সে মোতাবেক ভিসি ছাড়াও প্রো-ভিসি ও কোষাধ্যক্ষ নিয়োগ দেবে বিশ্ববিদ্যালয়টি।

প্রকাশিত বিজ্ঞপ্তি থেকে জানা গেছে, এসব পদে নিয়োগ পেতে আগ্রহীদের আগামী ২৭ আগস্টের মধ্যে আবেদন করতে বলা হয়েছে। বিস্তারিত তথ্য সম্বলিত আবেদনপত্রের সঙ্গে রঙিন ছবি এবং সব ধরনের অ্যাকাডেমিক ও প্রফেশনাল সনদপত্র সংযুক্ত করতে বলা হয়েছে।

ভিসি পদে নিয়োগ দেওয়ার জন্য যোগ্যতা চাওয়া হয়েছে সুনামধন্য বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ও স্নাতকোত্তরে প্রথম শ্রেণী অথবা পিএইচডি ডিগ্রি। এছাড়া নামী বিশ্ববিদ্যালয়ে কমপক্ষে ১০ বছরের শিক্ষকতাসহ ২০ বছরের অ্যাকাডেমিক, প্রশাসনিক ও গবেষণা কাজের অভিজ্ঞতা থাকতে হবে। পাশাপাশি ভিসি প্রোভিসি অথবা সিনিয়র প্রশাসনিক কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালনের অভিজ্ঞতা থাকতে হবে।

প্রো-ভিসি পদে নিয়োগ দেওয়ার জন্য যোগ্যতা চাওয়া হয়েছে সুনামধন্য বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ও স্নাতকোত্তরে প্রথম শ্রেণী অথবা পিএইচডি ডিগ্রি। এছাড়া নামী বিশ্ববিদ্যালয়ে কমপক্ষে ১০ বছরের শিক্ষকতাসহ ১৫ বছরের অ্যাকাডেমিক, প্রশাসনিক ও গবেষণা কাজের অভিজ্ঞতা থাকতে হবে। পাশাপাশি সিনিয়র প্রশাসনিক কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালনের অভিজ্ঞতা থাকতে হবে।

আর কোষাধ্যক্ষ পদে নিয়োগের জন্য স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে। এছাড়া নামী বিশ্ববিদ্যালয়ে কমপক্ষে ১৫ বছরের শিক্ষকতা, প্রশাসনিক কিংবা আর্থিক ব্যবস্থাপনা বিষয়ে দায়িত্ব পালনের অভিজ্ঞতা থাকতে হবে। সব ধরনের কাজ তদারকি করার যোগ্যতাও থাকতে হবে।


মন্তব্য