স্মার্টফোন কেনার সামর্থ্যহীন শিক্ষার্থীদের তালিকা চেয়েছে ববি

  © ফাইল ফটো

অনলাই শিক্ষাকার্যক্রমে সকল শিক্ষার্থীর অংশগ্রহণ নিশ্চিত করার লক্ষ্যে যেসকল শিক্ষার্থীর স্মার্টফোন বা ডিভাইস ডিভাইস ক্রয়ের সক্ষমতা নেই তাদেরকে সফট লোন/গ্রান্টস প্রদানের জন্য তালিকা চেয়েছে বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি)।

আজ বুধবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. মুহসিন উদ্দীন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

দেখুন: স্মার্টফোন কিনতে লোন পাচ্ছেন ডুয়েট শিক্ষার্থীরা

বিজ্ঞপ্তিতে বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগের চেয়ারম্যানগণকে জানানো হয়েছে, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন ( ইউজিসি) কর্তৃক ৬ আগস্টের নির্দেশনা অনুযায়ী, আগামী ১৯ আগস্টের মধ্যে যেসকল শিক্ষার্থীর স্মার্টফোন বা ডিভাইস ক্রয়ের সক্ষমতা নেই তাদেরকে একটি তালিকা দিতে হবে। যার মধ্যে শিক্ষার্থীদের সফট লোন/গ্রান্টস প্রদান করা হবে।

দেখুন: স্মার্টফোন কেনার সামর্থ্যহীন শিক্ষার্থীদের তালিকা চেয়েছে বশেমুরবিপ্রবি

প্রসঙ্গত, করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে গত ১৭ মার্চ থেকে বন্ধ ছিল বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম। শিক্ষার্থীদের শিক্ষাজীবন যেন ব্যাহত না হয় সে লক্ষ্য ইউজিসির পরামর্শ মেনে গত মাসের শুরু থেকে পুরোদমে অনলাইন শিক্ষাকার্যক্রম শুরু করে বরিশাল বিশ্ববিদ্যালয়।

কিন্তু অনেক শিক্ষার্থীর স্মার্টফোন না থাকা, আর্থিক সমস্যা, দুর্বল ইন্টারনেটসহ নানাবিধ সমস্যার কারণে অনলাইন ক্লাসে শতভাগ উপস্থিতি নিশ্চিত করা যায়নি।


সর্বশেষ সংবাদ