অধ্যাপক হলেন ঢাকা কলেজের ১৪ শিক্ষক

  © ফাইল ফটো

বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারের ৬০৯ জন শিক্ষককে পদোন্নতি দিয়েছে সরকার। তারা সহযোগী অধ্যাপক থেকে অধ্যাপক পদে পদোন্নতি পেয়েছেন। এর মধ্যে ঢাকা কলেজে কর্মরত সহযোগী অধ্যাপকদের মধ্যে ১৪ জন অধ্যাপক পদে পদোন্নতি পেয়েছেন।

গতকাল বৃহস্পতিবার এ সংক্রান্ত আদেশের অনুমোদন দিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। পরে শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব ড. শ্রীকান্ত কুমার চন্দ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে পদোন্নতিপ্রাপ্তদের তালিকা প্রকাশ করা হয়।

ঢাকা কলেজ থেকে অধ্যাপক পদে পদোন্নতি পাওয়া শিক্ষকরা হলেন- অর্থনীতি বিভাগের হুসনে-আরা-ইয়াসমীন, ইংরেজী বিভাগের মোছা. হাসিনা আক্তার ও ফারজানা ইসলাম, ইতিহাস বিভাগের ফেরদৌসী আমিন, পদার্থবিদ্যা বিভাগের শেখ সাব্বির আহমেদ, প্রাণিবিদ্যা বিভাগের রেহেনা আক্তার, বাংলা বিভাগের ফেরদৌসী হক ও তাহমিনা কবির, ব্যবস্থাপনা বিভাগের শামীমা পারভীন, ভূগোল বিভাগের মোঃ বাহাদুর হোসেন ভূঞা, সমাজবিজ্ঞান বিভাগের মনিরা বেগম, হিসাববিজ্ঞান বিভাগের জেসমিন আরা ৷

এছাড়া মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (সংযুক্ত, ঢাকা কলেজ) হিসেবে কর্মরত দর্শন বিভাগের সালেহা খাতুন ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগের মো. আফরোজ মিয়াও অধ্যাপক পদে পদোন্নতি পেয়েছেন। পদোন্নতি পাওয়া এসব শিক্ষক এর আগে সহযোগী অধ্যাপক হিসেবে কর্মরত ছিলেন।

গত ২৬ জুলাই বিকেলে কমিটির সভায় পদোন্নতির বিষয়টি চূড়ান্ত করা হয়। কিছু ভুল থাকায় তা সংশোধন করে বৃহস্পতিবার (৩০ জুলাই) পদোন্নতিপ্রাপ্তদের সরকারি আদেশ জারি করা হয়।

জানা গেছে, এসব কর্মকর্তাকে অনলাইনে যোগদান করতে হবে। তাদের যোগদানের বিস্তারিত তথ্য দিয়ে আদেশ জারি করেছে মাধ্যমিক উচ্চ শিক্ষা অধিদফতর। তারা নিজ নিজ কর্মস্থলে কর্মরত থাকবেন।

 


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ