শফিউল বারী বাবুর মৃত্যুতে ইউট্যাবের শোক

  © লোগো

বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সভাপতি ও ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক শফিউল বারী বাবুর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন পাবলিক বিশ্ববিদ্যালয় শিক্ষকদের সংগঠন ইউনিভার্সিটি টিচার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ইউট্যাব)।

আজ মঙ্গলবার সংগঠনের সহ-সভাপতি অধ্যাপক ড. আশরাফুল ইসলাম চৌধুরী ও সাংগঠনিক সম্পাদক অধ্যাপক ড. মোর্শেদ হাসান খানসহ আরও কয়েকজন শিক্ষক এক শোকবার্তায় বলেন, বিএনপির রাজনীতির এক নির্ভিক সৈনিক ছিলেন মরহুম শফিউল বারী বাবু। দলের সকল ক্রান্তিকালে তিনি দায়িত্ব পালন করতেন অত্যন্ত নিষ্ঠার সঙ্গে। নির্যাতন সহ্য করেও গণতন্ত্র ফিরিয়ে আনার সংগ্রামে মরহুম বাবু থাকতেন সামনের কাতারে।

শোকবার্তায় আরও বলা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগ থেকে স্নাতক ও স্নাতোকত্তর অর্জনকারী শফিউল বারী বাবু ছাত্রজীবন থেকেই আইনের শাসন, মানবিক মর্যাদা, মৌলিক-মানবাধিকারসহ গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠার জন্য সংগ্রাম করে গেছেন দৃঢ় প্রত্যয় নিয়ে। তাই ছাত্ররাজনীতি শেষ করার পর স্বেচ্ছাসেবক দলের দায়িত্ব গ্রহণ করে দেশের যেকোনো প্রাকৃতিক দুর্যোগকবলিত এলাকায় সহায়তা দানের জন্য অসহায় মানুষের পাশে ছুটে যেতেন। দলকে সুসংগঠিত ও শক্তিশালী করতে অদম্য সাহসিকতার সাথে কাজ করে গেছেন। তার মতো একজন যোগ্য ও দক্ষ নেতা না ফেরার দেশে চলে যাওয়ায় বিএনপি তথা রাজনৈতিক অঙ্গনে বিরাট শুন্যতা তৈরি হলো। তার সংগ্রামী ভূমিকার জন্য তিনি দলের নেতাকর্মী ও দেশবাসীর কাছে স্মরণীয় হয়ে থাকবেন। আল্লাহ তাকে জান্নাত নসিব করুন।


সর্বশেষ সংবাদ