চবির ঝর্ণায় ডুবে ছাত্রের মৃত্যু

  © টিডিসি ফটো

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ক্যাম্পাসের ঝর্ণায় পড়ে গিয়ে এক কলেজ ছাত্র নিখোঁজ হওয়ার পর তাকে মৃত অবস্থায় উদ্ধার করা হয়েছে। বিষয়টি দ্যা ডেইলি ক্যাম্পাসকে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রবিউল হাসান ভুঁইয়া। মৃত যুবক হাটহাজারী কলেজের শিক্ষার্থী ও উপজেলা ছাত্রলীগের সদস্য বলে জানা যায়।

আজ সোমবার (১৩ জুলাই) সকাল ১১টার দিকে উদ্ধার অভিযান শুরু করে দুপুর ১টা ৫ মিনিটের দিকে তাকে মৃত অবস্থায় উদ্ধার করে হাটহাজারী ফায়ার সার্ভিসের ডুবুরি দল। ওই যুবকের নাম সাইফুর রহমান মুন্না। তিনি হাটহাজারী উপজেলার ফতেপুর গ্রামের সিরাজুল হকের ছেলে।

জানা গেছে, আজ সোমবার সকালে কয়েকজন বন্ধুসহ ঝর্ণার ধারে যান ওই ছাত্র। একপর্যায়ে পা পিছলে ঝর্ণার খাদে পড়ে যান তিনি। টানা বৃষ্টিপাত ও পাহাড়ি ঢলের কারণে চবির ঝর্ণায় তীব্র স্রোত সৃষ্টি হওয়ায় তিনি আর সাঁতরে উঠে আসতে পারেননি। পরে উপস্থিত অন্যরা তাকে উদ্ধারে তৎপরতা শুরুর পাশাপাশি ফায়ার সার্ভিসকে খবর দেন।

প্রক্টর ড. রবিউল হাসান ভুঁইয়া বলেন, ‘আমাদের নিরাপত্তা প্রধান ঘটনাটা আমাকে জানায়। পরে আমি হাটহাজারী ফায়ার সার্ভিস স্টেশনে জানায়। তাদের একটি দল উদ্ধারকাজ পরিচালনা করে। বৃষ্টির কারণে এখন পানির স্রোত বেশি, জায়গাটাও ঝুঁকিপূর্ণ।’

হাটহাজারী ফায়ার সার্ভিস স্টেশন সূত্রে জানা যায়, ফোন পেয়ে তাদের একটি উদ্ধারকারী দল সকাল ১১টা ৫মিনিটে স্টেশন থেকে রওনা দেয়।


মন্তব্য

সর্বশেষ সংবাদ