চবি ক্যাম্পাস লকডাউন থাকায় অনলাইন ক্লাসের সিদ্ধান্তে বিলম্ব

  © ফাইল ফটো

দেশে চলমান কভিড-১৯ পরিস্থিতিতে শিক্ষার্থীদের পড়ালেখার ক্ষতি পুষিয়ে নিতে ইতোমধ্যেই দেশের শীর্ষস্থানীয় কিছু বিশ্ববিদ্যালয়সহ অনলাইনে ক্লাস পরিচালনা করছে দেশের অধিকাংশ বেসরকারি বিশ্ববিদ্যালয়। তবে এখনো অনলাইনে ক্লাস কার্যক্রম শুরু করতে পারেনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি)। ক্যাম্পাসে ১৪ দিনের লকডাউন থাকায় অনলাইন ক্লাসের সিদ্ধান্ত নিতে বিলম্ব হচ্ছে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

অনলাইন ক্লাসের বিষয়ে চবির ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এস. এম. মনিরুল হাসান দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আমাদের ক্যাম্পাস যেহেতু লকডাউনে আছে তাই আমরা এখনই অনলাইন ক্লাসের সিদ্ধান্ত নিতে পারছি না। কারণ, সিদ্ধান্তের জন্য সকল পক্ষের মতামত প্রয়োজন। ডিনদের সাথে বৈঠক করতে হবে, বিভাগীয় সিদ্ধান্ত জানতে হবে। আর এসকল কার্যক্রম লকডাউনের মধ্যে পরিচালনা করা সম্ভব না।

এদিকে কর্মচারী, কর্মকর্তাসহ সব মিলে বিশ্ববিদ্যালয়ের প্রায় ৩৪ জনের করোনা ভাইরাসের নমুনা পরীক্ষার ফলাফল পজিটিভ এসেছে বলে জানা গেছে। গতকাল শনিবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতারসহ তার পরিবারের অন্য চার সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হন।

এর আগে বিশ্ববিদ্যালয়ের একাধিক কর্মচারী, কর্মকর্তা করোনায় আক্রান্ত হলে ভাইরাসের বিস্তার রোধে গত ৪ জুলাই থেকে ১৪ দিনের জন্য বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস লকডাউন করা হয়।


মন্তব্য

সর্বশেষ সংবাদ