ক্যাম্পাস লকডাউনে আটকে আছে চবি অনলাইন ক্লাসের সিদ্ধান্ত

করোনার সময়ে অনলাইনে ক্লাস পরিচালনা করছে দেশের অধিকাংশ সরকারি বেসরকারি বিশ্ববিদ্যালয়। শিক্ষা মন্ত্রণালয় ও ইউজিসির নির্দেশনায় দেশের শীর্ষস্থানীয় কয়েকটি বিশ্ববিদ্যালয়ও ইতোমধ্যে অনলাইন ক্লাস চালু করেছে। এরমধ্যে ১৪ দিনের লকডাউন চলছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ক্যাম্পাসে। ফলে অনলাইন ক্লাসের সিদ্ধান্ত নিতে বিলম্ব হচ্ছে বলে জানা গেছে।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এস এম মনিরুল হাসান দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আমাদের ক্যাম্পাস যেহেতু লকডাউনে আছে, তাই আমরা এখনই অনলাইন ক্লাসের সিদ্ধান্ত নিতে পারছি না। কারণ সিদ্ধান্তের জন্য সকল পক্ষের মতামত প্রয়োজন। ডিনদের সাথে বৈঠক করতে হবে, বিভাগীয় সিদ্ধান্ত জানতে হবে। আর এসকল কার্যক্রম লকডাউনের মধ্যে পরিচালনা করা সম্ভব না।

এদিকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীসহ প্রায় ৩৪ জনের করোনা ভাইরাসের নমুনা পরীক্ষার ফলাফল পজিটিভ এসেছে বলে জানা গেছে। শনিবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতারসহ তাঁর পরিবারের অন্যান্য চার সদস্য করোনা ভাইরাসে আক্রান্ত হন।

এর আগে বিশ্ববিদ্যালয়ের একাধিক কর্মচারী, কর্মকর্তা করোনায় আক্রান্ত হলে ভাইরাসের বিস্তার রোধে গত চার জুলাই থেকে ১৪ দিনের জন্য বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস লকডাউন করা হয়।


সর্বশেষ সংবাদ