করোনায় আক্রান্ত কবি নজরুল কলেজছাত্র আরিফ

  © টিডিসি ফটো

কবি নজরুল সরকারী কলেজের ভূগোল ও পরিবেশ বিভাগের শিক্ষার্থী মাঈন উদ্দিন আরিফের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। তিনি একই সঙ্গে কলেজ সাংবাদিক সমিতির সভাপতি ও বৈশাখী টিভির স্টাফ রিপোর্টারের কাজ করছেন।

গত ০৮ জুলাই করোনা পরীক্ষার জন্য নমুনা দিলে আজ শনিবার তার করোনা পজিটিভ রিপোর্ট আসে। তিনি বর্তমানে বাসায় আইসোলোসনে থেকে চিকিৎসা নিচ্ছেন।

মাঈন উদ্দিন আরিফ বলেন, গত দেড় সপ্তাহ ধরে জ্বর ঠান্ডা কাশি হচ্ছিলো। ভাবলাম গরম বা বৃষ্টি ভেজা থেকে ঠান্ডা লেগেছে। কিন্তু ধীরে ধীরে খাবারের গন্ধ হারিয়ে যাওয়াসহ আরো কিছু উপসর্গ দেখা দিলো। তাই গত ০৮ জুলাই করোনা পরীক্ষার নমুনা দিলাম। আজ সকালে ঘুম থেকে উঠেই দেখালাম প্রাণঘাতী করোনাভাইরাস পজিটিভ রিপোর্ট এসেছে।

তিনি বলেন, তবে আলহামদুলিল্লাহ আমার মনোবল শক্ত আছে। আপনারা সবাই সামাজিক দূরত্ব বজায় ও মাক্স ব্যবহার করুন। স্বাস্থ্যবিধি মেনে চলার কোন বিকল্প নেই। আমার জন্য সবাই দোয়া করবেন। আল্লাহ যে আমাকে দ্রুত সুস্থতা দান করেন। পরিশেষে এটাই বলতে চাই, এই করোনাকালীন সময়ে সবাই অসহায় ও দরিদ্রদের পাশে দাড়ান।

জানা গেছে, করোনা মহামারীর শুরু থেকে অসহায় ও ছিন্নমূল মানুষের মাঝে খাবার ও সাহায্য বিতরণ করে আসছেন কবি নজরুল কলেজ সাংবাদিক সমিতির সভাপতি মাঈন উদ্দিন আরিফ। তিনি তার নিজস্ব অর্থায়নে এবং ‘সঙ্গে আছি’ ফাউন্ডেশনে কে নিয়ে প্রতিদিনই রান্না করে রাতের আধারে রাস্তায় ঘুরে ঘুরে অনাহারে থাকা মানুষের মুখে খাবার তুলে দেন।

কবি নজরুল কলেজ সাংবাদিক সমিতির সহ-সভাপতি সালে আহমেদ বলেন, করোনাকালীন সময়ে মানুষকে সচেতনত, অসহায় ও ছিন্নমূল মানুষকে খাদ্যসামগ্রী পৌঁছে দেয়াসহ সকল সামাজিক কর্মকান্ডে নিয়োজিত ছিলেন আরিফ।

তিনি বলেন, জনসাধারণের কল্যাণের জন্য কাজ করতে গিয়ে তিনি নিজেই আজ করোনায় আক্রান্ত। মহান আল্লাহ রহমতে অতিদ্রুত তিনি করোনাভাইরাসকে পরাজিত করে আমাদের মাঝে ফিরে আসবেন।


সর্বশেষ সংবাদ