ভাইকে বাঁচাতে লিভারের অংশ দেবেন কুবি ছাত্র, প্রয়োজন ৪০ লাখ টাকা

  © টিডিসি ফটো

ভাইকে বাঁচাতে সাহায্যের আবেদন জানিয়েছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ব্যবস্থাপনা বিভাগের ৯ম ব্যাচের শিক্ষার্থী মো. সাইফুদ্দিন।

তার ভাই মো. সরওয়ার উদ্দিন প্রায় তিন মাস ধরে লিভার সিরোসিসে ভুগছেন। লিভার ট্রান্সপ্লান্ট ও পরবর্তী মেডিসিন বাবদ প্রায় ৪০ লাখ টাকা প্রয়োজন হবে বলে তার পরিবারকে জানিয়েছেন চিকিৎসকরা।

জানা যায়, গত এপ্রিল মাসের ১২ তারিখ অফিস থেকে এসে প্রচণ্ড জ্বর ও কাশিতে আক্রান্ত হন সরওয়ার। সাথে ছিল সারা শরীরে ব্যথা। পরিবারের লোকজন কোডিড-১৯ টেস্ট করালে রিপোর্ট আসে নেগেটিভ। দেশে তখন ক্রান্তিকাল। হাসপাতাল গুলো করোনা নিয়ে ব্যস্ত, সবাই আতংকিত। কোথাও সঠিক চিকিৎসা পাওয়া মুশকিল। দিন দিন তার পেটে পানি জমে ফুলে যেতে থাকে। ডাক্তার প্রথমে জণ্ডিসের চিকিৎসা করেন। ৭ টি সরকারি এবং প্রাইভেট হাসপাতাল এ ভর্তি ছিলেন তিনি। কুমিল্লা- চট্টগ্রাম- ঢাকা- কুমিল্লা- চট্টগ্রাম দৌড়াদৌড়ি চলে একটু সঠিক রোগ নির্ণয় আর সুচিকিৎসার জন্য। অনেক নির্ঘুম রাতের পর সরওয়ারের মাথায় বজ্রপাতের মত এক নির্মম সত্য হাজির হয়, তিনি লিভার সিরোসিস আক্রান্ত। সর্বশেষ ঢাকার ক্রিসেন্ট গ্যাস্ট্রোলিভার এবং জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার লিভারের দুইটি জটিল রোগ ধরা পড়ে- ১. লিভার সিরোসিস ২. লিভারের রক্ত নালি জমাট। যার কোনোটারই চিকিৎসা বাংলাদেশে নেই। চিকিৎসকরা পরামর্শ দেন যত দ্রুত সম্ভব ভারতে নিয়ে যাওয়ার এবং লিভার ট্রান্সপ্ল্যান্ট করানোর। ভাইকে লিভারের অংশ দেওয়ার সিদ্ধান্ত নেন সাইফুদ্দিন।

ছোট ভাই সাইফুদ্দিন বলেন, গত ৩ মাসে আমাদের ১২ লাখ টাকা খরচ হয়ে গেছে। বর্তমানে ভাইয়ের শারীরিক অবস্থা খুবই খারাপ। তার বুকে প্রচুর ব্যাথা এবং শারীরিক ভাবে তিনি খুবই দুর্বল। একটি রাতও ঘুমাতে পারেন না। এখন যত দ্রুত সম্ভব ভারতে নিয়ে যাওয়া দরকার।

তিনি আরও বলেন, আমরা ভারতের ডক্টর রেলা ইন্সটিটিউট এন্ড মেডিকেল সেন্টার এর ডাক্তার রেলার সাথে যোগাযোগ করেছি। তিনি ৪০ লাখ টাকার মত খরচ হবে বলে জানিয়েছেন। এখন আমাদের এ সামর্থ নেই।

এছাড়া তিনি সবার কাছে ভাইয়ের চিকিৎসার জন্য সাহায্যের আবেদন করেন।

পরিবার সূত্রে জানা যায়, মো. সরওয়ার এনআরবিসি ব্যাংকে অফিসার হিসেবে কর্মরত আছেন। ব্যক্তিগত জীবনে বিবাহিত সরওয়ার সামনে অনাগত সন্তানের অপেক্ষায় আছেন।

সাহায্য পাঠানোর ঠিকানা-
বিকাশ: (পার্সোনাল)
01815563825
01811259528

ব্যাংক একাউন্ট নাম্বার:

সিটি ব্যাংক: 2251920007001

এন আর বি কমার্শিয়াল ব্যাংক: 013431100001850

আই এফ আই সি ব্যাংক লিমিটেড: 0170293706851


সর্বশেষ সংবাদ