১০ম বছরে জবির ক্যারিয়ার ক্লাব, ৩ দিনব্যাপী কর্মসূচি

  © টিডিসি ফটো

প্রতিষ্ঠার নয় বছর পার করে সোমবার (১ জুন) দশম বছরে পদার্পন করল জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাব (জেএনইউসিসি)। বর্ষপূর্তি উপলক্ষে ৩ দিনব্যাপী উদযাপন কর্মসূচি ঘোষণা করেছে ক্লাবটি। ২০১১ সালের ১ জুন বিশ্ববিদ্যালয়ের একদল উদ্যমী তরুণের প্রচেষ্টার মধ্যদিয়ে গড়ে ওঠে ক্যারিয়ারে ক্লাবটি। প্রতিষ্ঠার শুরু থেকেই ক্লাবটি শিক্ষার্থীদের চাকরির বাজারের টিকে থাকার জন্য প্রয়োজনীয় স্কিল শেখানোর মাধ্যমে তাদের তার কর্মপ্রচেষ্টা অব্যাহত রেখেছেন।

১০ম বর্ষ উদযাপন উপলক্ষে ক্লাবটির পক্ষ থেকে জাতীয় পর্যায়ের প্রতিযোগিতা, ক্যারিয়ার ডেভেলপমেন্ট কর্মশালাসহ বেশ কিছু প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। সম্প্রতি ক্লাবটি তাদের অনলাইনভিত্তিক কন্টেন্ট রাইটিং, গ্রাফিক্স ডিজাইন, লোগো মেকিং, ভিডিও এডটিং প্রতিযোগিতা সম্পন্ন করেছে।

বিশ্ববিদ্যালয় বন্ধ থাকার কারণে জবি ক্যারিয়ার ক্লাব তাদের ১০ম প্রতিষ্ঠাবার্ষিকী অনলাইনেই ৩ দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির মাধ্যমে উৎযাপন করতে যাচ্ছে। সোমবার রাত ১২ টায় ক্যারিয়ার ক্লাবের মেম্বারদের সমন্বয়ে জন্মদিনের শুভেচ্ছা জানানোর মাধ্যমে এ কর্মসূচি শুরু হয়।

ক্লাবটির প্রেসিডেন্ট জাহিদুল ইসলাম দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাব সবসময় শিক্ষার্থীদের আত্মউন্নয়নের জন্য কাজ করে যাচ্ছে। শিক্ষার্থীরা সহশিক্ষা কার্যক্রমের মাধ্যমে কিভাবে নিজেদের উন্নয়ন ঘটাতে পারে এবং চাকরির বাজারে নিজেদের যোগ্য প্রমাণ করতে পারে তা নিয়ে কাজ করে যাচ্ছে। আমরা গত ৯ বছর ধরে ভবিষ্যত নেতৃত্ব তৈরীতে কাজ করে যাচ্ছি এবং ভবিষ্যতেও এটি অব্যাহত থাকবে ইনশাআল্লাহ।

সাধারণ সম্পাদক আবির হোসেন দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আমরা সব সময়ই আমাদের বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য কাজ করে যাচ্ছি। আমরা চেষ্টা করি তাদের একটা প্ল্যাটফর্ম দেয়ার। যেখানে অন্যদের সাথে তাল মিলিয়ে আগে কাজ শিখে নিজের প্রতিভা বিকাশের সুযোগটা যেন পায়।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ