করোনা নিয়ে অচিরেই আলোর মুখ দেখবে দেশবাসী: শিক্ষামন্ত্রী

  © ফাইল ফটো

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর সুদক্ষ নেতৃত্বে করোনাভাইরাসের মহামারী থেকে দেশবাসীকে রক্ষায় সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে প্রতিনিয়ত নির্দেশনা দিয়ে যাচ্ছেন। তিনি নিজেও দৈনন্দিন এসব মনিটরিং করছেন। সকলের সম্মিলিত প্রচেষ্টায় অচিরেই দেশবাসী আলোর মুখ দেখতে পাবে।

আজ সোমবার (১ জুন) বিকেলে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) জীব বিজ্ঞান অনুষদে করোনাভাইরাস সনাক্তকরণ ল্যাবের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিয়ে এসব কথা বলেন। চবির এ ল্যাবে প্রতিদিন সর্বোচ্চ ৫০০টি করোনার নমুনা পরীক্ষা যাবে।

ভিডিও কনফারেন্সে শিক্ষা উপমন্ত্রী ব্যরিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, সাংসদ ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, সাংসদ বেগম ওয়াসিকা আয়েশা খান, শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মোহাম্মদ মাহবুব হোসেন, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন উপস্থিত ছিলেন।

শিক্ষামন্ত্রী বলেন, করোনাভাইরাস প্রতিরোধে দরকার বেশি বেশি নমুনা পরীক্ষার মাধ্যমে রোগী সনাক্তকরণ, রোগীর সংস্পর্শ নিরুপণ এবং শনাক্তকৃত রোগীকে যথাযথভাবে সেবা প্রদান। চবির এ ল্যাব বিশ্ববিদ্যালয় পরিবার তথা চট্টগ্রামবাসীর জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

তিনি বলেন, যেকোন দুর্যোগময় মুহুর্তে সকলেই সম্মিলিতভাবে এগিয়ে আসলে যত কঠিন বাঁধাই আসুক না কেন তা মোকাবেলা করা সম্ভব। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সার্বিক দিক নির্দেশনায় স্বাস্থ্য মন্ত্রণালয়ের সাথে সমন্বয়ের মাধ্যমে শিক্ষা মন্ত্রণালয়ও কোভিড-১৯ প্রতিরোধে কাজ করে যাচ্ছে।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ