মায়ের শ্বাসকষ্ট করোনার নয়: মৃত চবি শিক্ষকের ছেলে

শনিবার দিবাগত রাত পৌনে তিনটার দিকে চট্টগ্রাম নগরীর মেট্রোপলিটন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) এক শিক্ষক মৃত্যুবরণ করেন। তিনি নিউমোনিয়া জনিত শ্বাসকষ্টে মারা গেছেন বলে দ্যা ডেইলি ক্যাম্পাসকে নিশ্চিত করেছেন ওই শিক্ষকের ছেলে চবির ইংরেজি বিভাগের ছাত্র সাজিদ সামি চৌধুরী।

ওই শিক্ষকের নাম সাবরিনা ইসলাম সুইটি। তিনি আধুনিক ভাষা ইনস্টিটিউটের সহযোগী অধ্যাপক ছিলেন। তার গ্রামের বাড়ি বাঁশখালী উপজেলায়। সেখানেই তাকে দাফন করা হবে বলে জানা গেছে।

সাজিদ সামি চৌধুরী আরও বলেন, বিগত কিছু দিন ধরে আম্মুর নিউমোনিয়া  আক্রান্ত। রোজার মধ্যে এটা বেশি প্রকট আকার ধারণ করে। গতকাল (শনিবার) একটু বেশি দুর্বল হয়ে গিয়েছিল, বিকাল থেকে হাসপাতালে নেওয়ার চেষ্টা করা হচ্ছিল। কিন্তু কোনো হাসপাতালে আম্মুকে ভর্তি নিচ্ছিল না। শেষমেশ মেট্রোপলিটন হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এখানেও তারা চিকিৎসা করতে বিলম্ব করে।

তিনি আরও বলেন, আমার আম্মুর করোনা ছিল না। টেস্টের মাধ্যমেই আমরা নিউমোনিয়ার কথা জানতে পারি।

এ বিষয়ে মেট্রোপলিটন হাসপাতালের জেনারেল ম্যানেজার মো. সেলিম উদ্দিন দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আমাদের ৪টা আইসিইউর কোনোটাই খালি না থাকায় তাকে যথাযথ চিকিৎসা দেওয়া সম্ভব হয়নি। তার নিউমোনিয়া এবং শ্বাসকষ্ট ছিল।

করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছে কি না জানতে চাইলে বলেন, রাতে নমুনা সংগ্রহের কোনো উপায় নেই, দিনের বেলা নমুনা সংগ্রহ করা হয়। আর যারা সাসপেক্টেড হয়, স্বাস্থ্য মন্ত্রণালয় তাদের স্বাস্থ্যবিধি মেনে দাফন করে দেওয়ার জন্য বলে দিয়েছে।


মন্তব্য

সর্বশেষ সংবাদ