আরেক দফায় বাড়ল বেরোবির ছুটি

  © সংগৃহীত

সরকারী সিদ্ধান্ত অনুযায়ী আরেক দফায় বেড়েছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) ছুটি। ফলে আগামী ১৫ জুন পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সকল প্রশাসনিক কার্যক্রম বন্ধ থাকবে। এ সময়ের মধ্যে একাডেমিক কার্যক্রমও (ক্লাস ও পরীক্ষা) বন্ধ থাকবে। আজ শুক্রবার (২৯ মে) সন্ধ্যায় বেরোবি রেজিস্ট্রার আবু হেনা মুস্তফা কামাল স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দেশে করোনাজনিত উদ্ভুত পরিস্থিতির কারণে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) কর্তৃক প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী এবং সরকারের সিদ্ধান্ত অনুযায়ী ঘোষিত সাপ্তাহিক ছুটি ও সাধারণ ছুটির (২৩ মার্চ থেকে ৩০ মে পর্যন্ত) ধারাবাহিকতায় আগামী ১৫ জুন পর্যন্ত বেরোবির সকল কার্যক্রম বন্ধ থাকবে। তবে অতি জরুরি এবং অত্যাবশ্যকীয় কার্যক্রম সীমিত আকারে চালু থাকবে। বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কার্যক্রমের সাথে সম্পৃক্ত শিক্ষক/ কর্মকর্তা/কর্মচারীগণ স্টেশন ত্যাগ না করে স্ব স্ব গৃহে অবস্থান করবেন এবং মোবাইল ফোন চালু রাখবেন যাতে জরুরি প্রয়োজনে কর্মস্থলে উপস্থিত হয়ে কর্তৃপক্ষের নির্দেশ মোতাবেক দায়িত্ব পালন করতে পারেন।

তবে এসময়ে বিশ্ববিদ্যালয়ের জরুরি সেবাসমূহ চালু থাকবে। তাছাড়া বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা ও পরিচ্ছন্নতা বিভাগের কর্মকর্তা ও কর্মচারীগণ যথারীতি দায়িত্ব পালন করবেন। মেডিকেল সেন্টারের চিকিৎসকরা জরুরি ও টেলিমেডিসিন সেবা প্রদান করবেন। এই ছুটি চলাকালীন সময়ে বহিরাগত কাউকে ক্যাম্পাসে প্রবেশ করার উপর নিষেধাজ্ঞাও দেওয়া হয়েছে ওই বিজ্ঞপ্তিতে।


মন্তব্য

সর্বশেষ সংবাদ