সীমিত পরিসরে খুলছে খুলনা বিশ্ববিদ্যালয়

করোনা পরিস্থিতিতে দীর্ঘদিন বন্ধ থাকার পর স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে শুরু হচ্ছে খুলনা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কার্যক্রম। আগামী ৩১ মে রবিবার থেকে এই কার্যক্রম চলবে। তবে শ্রেণিকক্ষের শিক্ষাকার্যক্রম আপাতত বন্ধ থাকায় পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত আবাসিক হলসমূহ বন্ধ থাকবে। সকল স্কুলের ডিন এবং ডিসিপ্লিন প্রধানগণ প্রয়োজনানুসারে স্ব স্ব অফিস খোলা রাখতে পারবেন এবং শিক্ষকবৃন্দ যথাযথভাবে স্বাস্থ্যবিধি মেনে এবং সামাজিকদূরত্ব বজায় রেখে গবেষণা ও অনলাইন শিক্ষাকার্যক্রম পরিচালনা করতে পারবেন।

শুক্রবার(২৯ মে) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস এ সকল তথ্য জানান।

গতকাল রেজিস্ট্রার অফিস থেকে এ সংক্রান্ত জারি করা বিজ্ঞপ্তির বিষয়ে আরও কিছু নির্দেশনা ও কয়েকটি দিক স্পষ্ট করা হয়েছে। এরমধ্যে শিক্ষার্থীদের কার্যক্রম সংশ্লিষ্ট পরীক্ষা নিয়ন্ত্রণ দপ্তর এবং একাডেমিক শাখা অতি জরুরী প্রয়োজন ছাড়া আপাতত খুলবে না। যে সকল শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী এই মহূর্তে খুলনার বাইরে অবস্থান করছেন; তাদের বিশ্ববিদ্যালয়ে আসার প্রয়োজন নেই। তাদেরকে সংশ্লিষ্ট ডিন বা ডিসিপ্লিন প্রধান অথবা সংশ্লিষ্ট বিভাগীয়/দপ্তর প্রধানদের সাথে যোগাযোগ রক্ষার জন্য পরামর্শ দেওয়া হচ্ছে।

করোনা ভাইরাসের প্রাদুর্ভাব মোকাবেলায় অফিস চলাকালীন স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব যথাযথভাবে বজায় রেখে অফিস পরিচালনা করতে হবে; এ ব্যাপারে অফিস প্রধানদের তদারকি করতে বলা হয়েছে। তবে সর্দি, কাশি, জ্বরসহ অন্যান্য গুরুতর অসুস্থ ব্যক্তিকে বিভাগীয়/দপ্তর প্রধানকে অবহিত করে অফিসে আসা থেকে বিরত থাকতে বলা হয়েছে।

এছাড়াও কোনো বহিরাগত ব্যক্তি বিশ্ববিদ্যালয়ে প্রবেশ করতে পারবে না এবং ক্যাম্পাসে অবস্থিত আবাসিক ভবনে বসবাসকারী আত্মীয়-স্বজনকে আবাসিক ভবনে প্রবেশ থেকে বিরত রাখার জন্য বিশেষভাবে অনুরোধ জানানো হয়েছে।


মন্তব্য

সর্বশেষ সংবাদ