ঈদের দিন বেরোবি শিক্ষার্থীর রহস্যজনক মৃত্যু

  © টিডিসি ফটো

ঈদের দিনেই বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) এক শিক্ষার্থীর রহস্যজনক মৃত্যু হয়েছে। ওই শিক্ষার্থী আত্মহত্যা করেছেন নাকি স্বাভাবিক মৃত্যু হয়েছে এ নিয়ে সন্দেহ দেখা দিয়েছে। সোমবার (২৫ মে) তার লাশ উদ্ধার করা হয়েছে। 

ওই শিক্ষার্থীর নাম আরিফুল ইসলাম আলভী। তিনি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। তার গ্রামের বাড়ি রাজশাহীতে।

আলাভীর বাবার চাকরীস্থল পাবনার কাশিনাথপুরে বাসায় তিনি আত্মহত্যা করেছেন বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তবে কেউ কেউ বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে মারা যাওয়ার কথাও বলছেন। ময়না তদন্তের পর বিষয়টি নিশ্চিত হওয়া যাবে বলে জানান সংশ্লিষ্টরা।

বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী রাজিব বলেন, আজ মঙ্গলবার সকালে তার মারা যাওয়ার বিষয়টি শুনেছি। লাশ ময়না তদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। তিনি আত্মহত্যা করেছেন বলে শুনেছি। আবার কেউ কেউ বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে মারা যাওয়ার কথাও বলছেন।

কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক প্রদীপ কুমার সরকার বলেন, বিভাগের এক শিক্ষার্থীর কাছ থেকে বিষয়টি শুনলাম। ওই শিক্ষার্থীর গভীর রাতে কোন এক সময় বৈদ্যুতিক তারের সাথে স্পৃষ্ট হয়ে আত্মহত্যা করেছেন বলে জানা গেছে।

তিনি আরও বলেন, ওই শিক্ষার্থীর বাবা পাবনায় পল্লীবিদ্যুৎ অফিসে চাকরি করেন। আমরা বিভাগ থেকে এ বিষয়ে বিস্তারিত খোঁজ নেওয়ার চেষ্টা করছি। তবে তার পরিবারের কারও ফোন নাম্বার এই মুহুর্তে পাওয়া যাচ্ছেনা।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রক্টর (চলতি) আতিউর রহমান বলেন, ওই শিক্ষার্থীর মৃত্যুর বিষয়ে কোন তথ্য নেই। তবে সংশ্লিষ্ট বিভাগের শিক্ষদের সাথে কথা বলে বিষয়টি নিশ্চিত হতে হবে।


মন্তব্য

সর্বশেষ সংবাদ