ববি শিক্ষার্থীদের পাশে ৭১’র চেতনা

বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) করোনা ভাইরাস প্রাদুর্ভাবকালীন অর্থনৈতিক সমস্যায় জর্জরিত শিক্ষার্থীদের পাশে দাঁড়িয়েছে সামাজিক সংগঠন ৭১’র চেতনা বরিশাল বিশ্ববিদ্যালয় শাখা। করোনার কারণে স্থবির হয়ে পড়েছে দেশের অর্থনৈতিক গতিশীলতা। সংক্রমণ প্রতিরোধে জেলায় জেলায় চলছে লকডাউন। ফলে কর্মহীন হয়ে পড়েছে অনেকে। এর বিরুপ প্রভাব পড়েছে শিক্ষার্থীদের জীবনে।

অসহায় শিক্ষার্থীদের আর্থিক সহায়তা প্রদান করার জন্য একটি সহায়তা তহবিল গঠন করেছে সংগঠনটি। তহবিল থেকে বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট, গণিত এবং মার্কেটিং বিভাগের অধ্যায়নরত বেশ কিছু শিক্ষার্থীকে ইতিমধ্যে আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে। আরও বিভিন্ন বিভাগে অধ্যায়নরত শিক্ষার্থীদের খোঁজখবর নেওয়া হচ্ছে। যাদের অর্থনৈতিক সমস্যা প্রকট, তাদেরকে সহায়তা করা হবে বলে জানানো হয়েছে।

৭১’র চেতনা বরিশাল বিশ্ববিদ্যালয় ইউনিটের সাধারণ সম্পাদক আনামুল হক দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া অধিকাংশ শিক্ষার্থীই মধ্যবিত্ত, নিম্নমধ্যবিত্ত পরিবারের সন্তান। করোনা ভাইরাসের কারণে এই পরিবারগুলোই সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত। আমরা চেষ্টা করছি বিশ্ববিদ্যালয় পরিবারের কোন সদস্য যেন অনাহারে- অর্ধাহারে না থাকে। এজন্যই ৭১’ চেতনা সহায়তা তহবিল গঠন করেছে। আমরা সর্বোচ্চ চেষ্টা করছি এই মহামারিকালীন শিক্ষার্থীদের সহায়তার মাধ্যমে তাদের পাশে দাঁড়ানোর।


মন্তব্য

সর্বশেষ সংবাদ