প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ইসলামী বিশ্ববিদ্যালয়ের ১৫ লক্ষ টাকার চেক

  © ফাইল ফটো

করোনা মোকাবিলায় প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে ১৫ লক্ষ টাকার চেক হস্তান্তর করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি)। রোববার (১০ মে) সকাল ১১টায় প্রধানমন্ত্রীর তেজগাঁও কার্যালয় ও গণভবনের ভিডিও কনফারেন্সের মাধ্যমে চেক গ্রহণ করেন প্রধানমন্ত্রীর মুখ্য সচীব ড. আহমদ কায়কাউস।

ভিডিও কনফারেন্সে বিশ্ববিদ্যালয় থেকে উপাচার্য ড. মো. হারুন-উর-রশিদ আসকারী, উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান ও ট্রেজারার অধ্যাপক ড. সেলিম তোহা উপস্থিত ছিলেন।

চেক হস্তান্তর অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. রাশীদ আসকারী সংক্ষিপ্ত বক্তব্যে ইসলামী বিশ্ববিদ্যালয়ে ৫৩৭ কোটি টাকার মেগা প্রকল্প অনুমোদনের জন্য বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান।

এছাড়া করোনা মোকাবেলায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীগণ তাদের বেতন থেকে তহবিল গঠন করে দুস্থ অসহায়দের পাশে দাঁড়ানো, কুষ্টিয়ায় পিসিআর ল্যাবে করোনা টেস্টে বায়োটেকনোলজি ও জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের কারিগরি সহায়তা প্রদানসহ করোনা মোকাবেলায় গৃহীত বিভিন্ন কর্মকান্ড প্রধানমন্ত্রীকে অবহিত করেন তিনি। এসময় প্রধানমন্ত্রী ধৈর্য্য সহকারে বক্তব্য শুনে গৃহীত সকল কর্মকান্ডের জন্য সন্তোষ প্রকাশ করেন।

প্রসঙ্গত, এর আগে গত ২২ এপ্রিল বিশ্ববিদ্যালয়ের ফাইন্যান্স কমিটির ১৯৫ তম (জরুরী) সভায় প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে ১৫ লক্ষ টাকা দেওয়ার সিদ্ধান্ত গৃহীত হয়। পরের সিন্ডিকেট সভায় অনুমোদন দেয় বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ।


সর্বশেষ সংবাদ