প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ৩০ লাখ টাকা দিল তিতুমীর কলেজ

  © ফাইল ফটো

করোনা সঙ্কট মোকাবিলায় দেশের অন্যান্য শিক্ষাপ্রতিষ্ঠানের ন্যায় এগিয়ে এসেছে সরকারি তিতুমীর কলেজ অ্যালামনাই এসোসিয়েশন। প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ৩০ লাখ টাকা দিয়ে জাতীয় এই দুর্যোগে দেশের মানুষের পাশে রয়েছেন তারা।

রবিবার রাতে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ৩০ লাখ টাকার একটি চেক তুলে দেওয়া হয়। প্রধানমন্ত্রীর পক্ষে তার কার্যালয়ে দায়িত্বশীল ব্যক্তি চেকটি গ্রহণ করেন। চেক তুলে দেন তিতুমীর কলেজে সুবর্ণজয়ন্তী উৎযাপন পর্ষদের আহবায়ক ও বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি এমপি।

এসময় আরও উপস্থিত ছিলেন কলেজের সাবেক ভিপি ও উদযাপন পর্ষদের যুগ্ম আহবায়ক কামাল উদ্দিন আহমেদ।

বাণিজ্যমন্ত্রী বলেন, আমরা তিতুমীর কলেজের সাবেক শিক্ষার্থীরা মিলেই ওই টাকার আর্থিক অনুদান প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে হস্তান্তর করেছি। কলেজের সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে যে অর্থ সংগ্রহীত হয়, তার থেকে কিছু টাকা আমাদের ফান্ডে ছিলো। জাতীয় দুর্যোগে আমরা সেখান থেকে এই টাকাটা দান করেছি।

তিতুমীর কলেজের সাবেক এই শিক্ষার্থী বলেন, আমি এই কলেজ থেকে পড়াশোনা করেছি। মুক্তিযুদ্ধের ইতিহাসের সঙ্গে কলেজের নাম জড়িয়ে রয়েছে। আমরা এই দুর্যোগে যতটা পেরেছি এগিয়ে এসেছি। সবাই এভাবে নিজ নিজ অবস্থান থেকে এগিয়ে আসলে সাময়িক সংকট দ্রুতই কাটিয়ে ওঠা সম্ভব।

কলেজটির অধ্যক্ষ অধ্যাপক মো. আশরাফ হোসেন বলেন, কলেজের প্রাক্তণ শিক্ষার্থীদের পক্ষ থেকে  এ অনুদানের ব্যবস্থা করা হয়েছে। আমরা তাদের সাথে জড়িত না। তবে কলেজের পক্ষ থেকে আমাদের শিক্ষকদের বেতনের একটি অংশ বর্তমান করোনা সঙ্কট মোকাবেলায় ব্যায় হবে।


সর্বশেষ সংবাদ