প্রধানমন্ত্রীর তহবিলে একদিনের বেতন দেয়ার সিদ্ধান্ত বেরোবি শিক্ষকদের

  © ফাইল ফটো

প্রাণঘাতী করোনার প্রাদুর্ভাব মোকাবিলা করতে মানবিক সহায়তার অংশ হিসেবে নিজেদের একদিনের বেতন দেয়ার সিদ্ধান্ত নিয়েছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষকবৃন্দ। বেরোবি শিক্ষক সমিতির কার্যকরী সংসদের নেয়া এই সিদ্ধান্ত অনুযায়ী একদিনের সমপরিমাণ বেতন প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে প্রদান করা হবে। আজ শনিবার সকালে বিষয়টি নিশ্চিত করেছেন শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক তাবিউর রহমান প্রধান।

জানা যায়, এ উদ্যোগ কার্যকর করতে শিক্ষক সমিতির সভাপতি-সাধারণ সম্পাদক সাক্ষরিত একটি চিঠির মাধ্যমে ইতোমধ্যে শিক্ষকদের অবগত করা হয়েছে।

চিঠিতে বলা হয়, করোনা ভাইরাসে ভয়াবহভাবে আক্রান্ত সারাবিশ্ব। বাংলাদেশের পরিস্থিতিও দিনদিন খারাপের দিকে যাচ্ছে। সাম্প্রতিক পরিস্থিতিতে সবাই যখন গৃহাভ্যন্তরে বাস করছে এ অবস্থায় সমিতির পক্ষ থেকে বিচ্ছিন্নভাবে আয়োজন করে সহায়তার হাত বাড়ানো কঠিন। সুতরাং এই মানবিক সহায়তার সঠিক প্রয়োগ ও যথাযথ ব্যবহার নিশ্চিত করতে মাননীয় প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে প্রদান করায় যুক্তিযুক্ত। এই বিষয়ের উপর গুরুত্বারোপ করে কোন মাধ্যমে নয় বরং বেরোবি শিক্ষক সমিতির পক্ষ থেকে উক্ত ফান্ডে সহায়তা সরাসরি পৌঁছে দেয়ার চেষ্টা করা হবে।

তবে অনিবার্য কারণে কোন শিক্ষক যদি এই অর্থ প্রদান করতে অনিচ্ছুক হন অথবা কেউ যদি একদিনের বেশি বেতন দিয়ে সহায়তা করতে চান তবে সেটারও সুযোগ আছে বলে উক্ত চিঠিতে উল্লেখ করা হয়েছে।

এ বিষয়ে শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক তাবিউর রহমান প্রধান বলেন, সারা বিশ্বের মানুষ যেভাবে আক্রান্ত হয়ে পড়েছে সেখানে বাংলাদেশও ব্যতিক্রম নয়। আমরা মনে করেছি, সমাজের সচেতন নাগরিক হিসেবে অসহায় মানুষদের পাশে আমাদের দাঁড়ানো উচিত। এ কারণে এই উদ্যোগ নেয়া হয়েছে, তবে সরাসরি অসহায়দের সহযোগিতা করতে পারলে বেশি ভালো হতো। কিন্তু এই পরিস্থিতিতে আমাদের জন্য সেটা কষ্টসাধ্য। সে কারণে মাননীয় প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে এই অর্থ দান করা হবে।

দেশের মানুষ আজ যেভাবে মানবিক সংকটে পতিত হয়েছে মাননীয় প্রধানমন্ত্রীর সঠিক নির্দেশনায় এই দুর্যোগ কাটিয়ে ওঠা সম্ভব হবে এমনটিই মনে করেন সাধারণ সম্পাদক তাবিউর রহমান প্রধান।


সর্বশেষ সংবাদ