৯ দিন ছুটি বাড়ালো ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের সব ক্লাস ও পরীক্ষা আগামী ৯ এপ্রিল পর্যন্ত স্থগিত থাকবে। এর আগে ৩১ মার্চ পর্যন্ত ক্লাস-পরীক্ষা স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছিল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। সেই ছুটি আরও নয় দিন বাড়লো। বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও পরামর্শ দপ্তরের সেকশন অফিসার মোঃ মুরাদ হোসেন দ্যা ডেইলি ক্যাম্পাসকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, করোনা ভাইরাস রোগ (কোভিড-১৯) হতে নিজেদের ও অন্যদের সংক্রমণ রোধে স্বাস্থ্য ঝুঁকি বিবেচনায় পূর্বের ধারাবাহিকতায় আগামী ৯ এপ্রিল পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত মাদ্রাসা এবং বিশ্ববিদ্যালয়ের সকল কার্যক্রম বন্ধ থাকবে। ছুটিকালীন সময়ে বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীকে নিজ গৃহে অবস্থান করে সরকার ঘোষিত স্বাস্থ্য নিয়মাবলী যথাযথভাবে মেনে চলার নির্দেশনা প্রদান করা হয়েছে। এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত মাদ্রাসার অধ্যক্ষকে যথাযথ ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানানো হয়েছে।

এর আগে গত ২৪ মার্চ প্রাক-প্রাথমিক থেকে উচ্চশিক্ষা পর্যায়ে করোনাভাইরাসের কারণে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়িয়ে আগামী ৯ এপ্রিল পর্যন্ত করা হয়। শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সভাপতিত্বে অনুষ্ঠিত এক সভায় এ সিদ্ধান্ত হয়।


সর্বশেষ সংবাদ