ইবিতে ‘করোনাভাইরাস প্রতিরোধ সেল’ গঠন

  © লোগো

চীন থেকে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাস প্রতিরোধে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ৯ সদস্য বিশিষ্ট ‘করোনাভাইরাস প্রতিরোধ সেল’ গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। আজ বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রিার এস এম আব্দুল লতিফ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, ইসলামী বিশ্ববিদ্যালয়কে করোনা ভাইরাস মুক্ত, করোনা শনাক্ত ও তা বাস্তবায়ণের লক্ষে গত শনিবার বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটের ১৪৯ (ক) তম জরুরি সভা থেকে সেলটি গঠনের সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারীর নেতৃত্বে প্রক্টর অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্ম্মণ কে আহ্বায়ক করে মোট ৯ সদস্যের ‘করোনাভাইরাস প্রতিরোধ সেল’ গঠন করা হয়।

কমিটির অন্য সদস্যরা হলেন, বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং বিভাগেরর সভাপতি অধ্যাপক ড. তপন কুমার জোর্দ্দার, ফার্মেসী বিভাগের সভাপতি অধ্যাপক ড. মো: মনিরুজ্জামান, ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের সভাপতি অধ্যাপক ড. অশোক কুমার চক্রবর্তী, বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সভাপতি সহযোগী অধ্যাপক ড. মোহাম্মাদ মিন্নাতুল করীম আকন্দ, অধ্যাপক ড. নিলুফা আক্তার বানু, সহযোহী অধ্যাপক ড. এ টি এম মিজানুর রহমান, কামরুজ্জামান ও চীফ মেডিকেল অফিসার এস এম নজরুল ইসলাম।

এ বিষয়ে উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী বলেন, দেশের এই ক্রান্তিলগ্নে সামাজিক দ্বায়বদ্ধতার জায়গা থেকে ইসলামী বিশ্ববিদ্যালয়ে ‘করোনাভাইরাস প্রতিরোধ সেল’ গঠন করা হয়েছে। এর মাধ্যমে আমরা করোনাভাইরাস প্রতিরোধে হ্যান্ড স্যানিটাইজার, মাস্ক ও হ্যান্ড গ্লাভস তৈরি করার সিদ্ধান্ত নিয়েছি। এরই অংশ হিসেবে গতকাল ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের সহযোগীতায় হ্যান্ড স্যানিটাইজার তৈরি করা হয়েছে। এগুলো ক্যাম্পাসে অবস্থানরত শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও ক্যাম্পাস পাশ্ববর্তী বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের মাঝে বিতরণ করা হবে।


সর্বশেষ সংবাদ