শিক্ষার্থীদের ১ মাসের বেতন অসহায়দের দেওয়ার নির্দেশ অধ্যক্ষের

  © ফাইল ফটো

প্রাণঘাতী করোনাভাইরাস বিশ্বব্যাপী মহামারি আকার ধারণ করেছে। করোনার প্রভাব বাংলাদেশেও ভয়াভহ হয়ে উঠছে। এ পরিস্থিতিতে শিক্ষার্থীদের এক মাসের বেতন তাদের পাশ্ববর্তী গরীব-অসহায়দের মাঝে বিতরণের নির্দেশ দিয়েছেন রাজধানীর ডেমরা ল কলেজ অধ্যক্ষ আখনূখ জাবীউল্লাহ। সম্প্রতি কলেজের ফেসবুক পেজে প্রকাশিত এ সংক্রান্ত এক বিজ্ঞপ্তিতে এ নির্দেশনা দেওয়া হয়েছে।

বিজ্ঞপ্তি বলা হয়েছে, আপনাদের প্রতি আমার নির্দেশ আপনারা কলেজের এক মাসের বেতনের সমপরিমান টাকা দিয়ে কিছু চাল-ডাল, সাবান ইত্যাদি কিনে আপনার ঠিক আশে-পাশে থাকে এমন দুটি দুঃস্থ পরিবারের মধ্যে বিতরণ করেন। আপনার এই এক মাসের বেতন কলেজ আপনার থেকে কম নিবে, অর্থাৎ এই শিক্ষাবর্ষে আপনাকে ১২ মাসের পরিবর্তে এগারাে মাসের বেতন প্রদান করলেই হবে।

বিজ্ঞপ্তিতে উদ্ভূত পরিস্থিতিতে সকলকে ধৈর্য ধারণ করে বেশি বেশি ইবাদত এবং সরকারী সকল সিদ্ধান্ত মেনে চলার আহবান জানান তিনি। এছাড়া বন্ধের সময় প্রয়ােজন না হলে ঘর থেকে বের না হওয়ার অনুরোধ করেন কলেজ অধ্যক্ষ।

ডেমরা ল কলেজের অধ্যক্ষ আখনূখ জাবীউল্লাহ বলেন, আপনারা দেখছেন এরই মধ্যে বাংলাদেশে করােনার প্রভাব পরেছে। এতে করে নিত্যপ্রয়ােজনীয় জিনিসপত্রের দাম ক্রমন্বয়ে বেড়ে চলেছে। পৃথিবীর অন্য দেশগুলোতে সরকার তাদের নাগরিকদের জন্য বিভিন্ন সেবা বিনামূল্যে সরবারহ করছে, কিন্তু আমাদের মতাে গরিব দেশের সরকারের সদিচ্ছা থাকলেও তা করতে পারছে না। তাই আমি আমার কলেজের শিক্ষার্থীদের জন্য এমন নির্দেশনা দিয়েছি।

প্রসঙ্গত, অসহায় ও গরীবদের মাঝে বিতরণ করা এ এক মাসের বেতন কলেজ কর্তৃপক্ষ শিক্ষার্থীদের কাছ থেকে কম নিবে। অর্থাৎ এই শিক্ষাবর্ষে শিক্ষার্থীকে ১২ মাসের পরিবর্তে এগারাে মাসের বেতন প্রদান করলে হবে।


সর্বশেষ সংবাদ