ছাত্রলীগকে নিয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটলেন কলেজ অধ্যক্ষ

কেক কেটে কলেজের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন
কেক কেটে কলেজের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন  © টিডিসি ফটো

রাজধানীর কবি নজরুল সরকারি কলেজে শাখা ছাত্রলীগের নেতা-কর্মীদের নিয়ে কলেজের ১৪৬ তম প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কেটে উদযাপন করেছেন অধ্যক্ষ অধ্যাপক আই কে সেলিম উল্লাহ খোন্দকার। বিষয়টি নিয়ে ক্যাম্পাসে সাধারণ শিক্ষার্থীদের মধ্যে চাপা ক্ষোভ দেখা গেছে।

শিক্ষার্থীদের অভিযোগ, ১৭ হাজার শিক্ষার্থীর প্রাণের ক্যাম্পাস কবি নজরুল সরকারি কলেজ। ১৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকীর কেক অধ্যক্ষ কিভাবে একা একা কাটেন? কলেজে কোন অনুষ্ঠানে সাধারণ শিক্ষার্থীদের তোয়াক্কা না করে সরকারি দলীয় একটি ছাত্র সংগঠন নিয়ে অনুষ্ঠানের কার্যক্রম চালালেন অধ্যক্ষ। আমরা তো কলেজের কেউনা তাই আমাদের জানানো হয়নি।

তবে অভিযোগের বিষয়ে জানতে কলেজের অধ্যক্ষ অধ্যাপক আই কে সেলিম উল্লাহ খোন্দকারের সাথে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও যোগাযোগ করা সম্ভব হয়নি।

প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে কলেজের উপাধ্যক্ষ ড. খালেদা নাসরীন, বিভিন্ন বিভাগের শিক্ষক ও সরকার দলীয় ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের কলেজ শাখার সদ্য বিদায়ী কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এদিকে কলেজ অধ্যক্ষ শিক্ষার্থীদের রেখে নির্দিষ্ট একটি ছাত্র সংগঠনের নেতা-কর্মীদের নিয়ে প্রতিষ্ঠাবার্ষিকী উৎযাপনের বিষয়ে শাখা ছাত্রলীগের পক্ষ থেকেও কেউ কিছু বলতে রাজি হননি।

ক্ষোভ প্রকাশ করে কলেজের দর্শন বিভাগের শিক্ষার্থী নাইম বলেন, করোনাভাইরাসের কারণে এখন যদি শিক্ষার্থী কম মনে হয় তাহলে অনুষ্ঠান পিছিয়ে দেয়া যেত। পরে সকল শিক্ষার্থীদের সাথে নিয়ে অনুষ্ঠানটি বড় পরিসরে করা যেতো। এভাবে একা একা কলেজের প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা সাধারণ শিক্ষার্থীদের সাথে অবিচার।

রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী সবুজ বলেন, সাধারণ শিক্ষার্থীদের না জানিয়ে এভাবে সরকার দলীয় ছাত্র সংগঠনের নেতা-কর্মীদের নিয়ে কলেজের প্রতিষ্ঠাবার্ষিকী পালন উচিত হয়নি। আমরা কি কলেজের শিক্ষার্থী নই? আমাদেরকে কলেজ অধ্যক্ষ প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান থেকে বঞ্চিত করেছে।


সর্বশেষ সংবাদ