বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে দোয়া-মাহফিলের আয়োজন করেছে জাবি

  © টিডিসি ফটো

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে জাতীয় কর্মসূচির সাথে সংগতি রেখে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) প্রশাসন। গৃহীত বিভিন্ন কর্মসূচীর সঙ্গে বঙ্গবন্ধুর আত্মার শান্তি কামনায় ক্যাম্পাসের মসজিদগুলোতে দোয়া-মাহফিলের আয়োজন করা হয়েছে।

এছাড়া কর্মসূচির তালিকায় রয়েছে- ১৭ মার্চ সকালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, শেখ হাসিনা হলের সম্মুখ দেয়ালে বঙ্গবন্ধুর রাজনৈতিক জীবনপঞ্জীর ক্রমানুসারে চিত্রকর্ম প্রদর্শন এবং লাইব্রেরীতে বঙ্গবন্ধুর জীবন ও কর্ম সর্ম্পকে গবেষণাগ্রন্থ প্রদর্শন করা হবে।

এছাড়াও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় স্কুল ও কলেজের শিক্ষার্থী কর্তৃক দেয়ালীকা প্রকাশসহ ক্যাম্পাসের মসজিদ গুলোতে দোয়া মাহফিল করা হবে। কর্মসূচিতে উপাচার্য, প্রো-উপাচার্যদ্বয় এবং ট্রেজারার উপস্থিত থাকবেন।

এদিকে মুজিববর্ষ উদযাপনে ক্যাম্পাসের বিভিন্ন ফটকসহ প্রধান সড়কগুলির দুই পাশে আলোকসজ্জিত করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র, শহীদ মিনার ও বিশমাইল ক্লাবে বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ প্রচারসহ ক্যাম্পাসের বিভিন্ন স্থানে বঙ্গবন্ধুর জীবনে বিভিন্ন পর্যায়ের ইতিহাসকে উপজীব্য করে ব্যানার-ফেস্টুন প্রদর্শন করা হবে।


সর্বশেষ সংবাদ