জাবিতে র‌্যাগিং বিরোধী র‌্যালি

  © টিডিসি ফটো

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে নবীন শিক্ষার্থীদের হয়রানি ও মানসিক নির্যাতন রোধে র‌্যাগিং বিরোধী র‌্যালী অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে বিশ্ববিদ্যালয়ের অমর একুশে ভাস্কর্য হতে প্রশাসনের উদ্যেগে এই র‌্যালি বের হয়। র‌্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ব্যবসা শিক্ষা অনুষদের সামনে সংক্ষিপ্ত সমাবেশের মধ্যে দিয়ে শেষ হয়।

সমাবেশে প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. মো. নূরুল আলম বলেন, ‘আমরা ক্যাম্পাসে কোন র‌্যাগিং হতে দিব না। র‌্যাগিং বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন জিরো টলারেন্স অবস্থানে রয়েছে।’ তিনি ক্যাম্পাসকে র‌্যাগমুক্ত রাখার সুদৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

কোষাধ্যক্ষ অধ্যাপক শেখ মনজুরুল হক বলেন, ‘যে কোন অমর্যাদাকর ও অসম্মানজনক আচরণ র‌্যাগিং হিসেবে বিবেচিত হবে। কাজেই সকলকে এ বিষয়ে সতর্ক থাকতে হবে।’

বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীকল্যাণ ও পরামর্শদান কেন্দ্রের পরিচালক অধ্যাপক আব্দুল মান্নান চৌধুরী বলেন, ‘র‌্যাগিং একটি ভয়াবহ বিষয়। র‌্যাগিং এর কারণে কারো লেখাপড়া বন্ধ হয়ে যেতে পারে।’

এসময় আরো উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজ, ছাত্র শিক্ষক কেন্দ্রের পরিচালক অধ্যাপক মোহাম্মদ আলমগীর কবীর, ওয়াজেদ মিয়া বিজ্ঞান গবেষণা কেন্দ্রের পরিচালক ও শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক এ এম মামুনসহ প্রায় দুই শতাধিক শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

উল্লেখ্য আজ থেকে শুরু হতে যাচ্ছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ৪৯ ব্যাচের ¯œাতক প্রথম বর্ষের (২০১৯-২০ শিক্ষাবর্ষ) ক্লাস।


সর্বশেষ সংবাদ