রাবি শিক্ষার্থীদের ‘অনশন’ কর্মসূচি স্থগিত

  © সংগৃহীত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে পপুলেশন সায়েন্স এন্ড হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট বিভাগের শিক্ষার্থীদের বিভাগের নাম পরিবর্তনের দাবিতে ‘অনশন’ কর্মসূচি স্থগিত করা হয়েছে। শনিবার রাত ২টায় বিশ্ববিদ্যালয় প্রক্টর শিক্ষার্থীদেরকে জুস খাইয়ে অনশন ভাঙ্গান।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, গত বুধবার থেকে বিভাগের নাম পরিবর্তন করে ফলিত পরিসংখ্যান করার দাবিতে স্যার জগদীশ চন্দ্র বসু ভবনের সামনে এই কর্মসূচি শুরু করেন বিভাগের শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের আন্দোলনের পরিপ্রেক্ষিতে উপাচার্য গত বৃহস্পতিবার ঢাকায় মিটিং স্থগিত করে ক্যাম্পাসে আসেন।

অনশনরত শিক্ষার্থীরা জানান, ২ তারিখ আলোচনায় বসার আশ্বাস দিয়েছেন বিশ্ববিদ্যালয় প্রশাসন। আমরা আলোচনায় যেতে রাজি। তাই কর্মসূচি স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছি।

বিভাগের সভাপতি নজরুল ইসলাম মন্ডল জানান, শিক্ষার্থীরা আমাদের আলোচনার আহ্বানে সাড়া দিয়েছে। আমরা অবশ্যই সুষ্ঠু বিবেচনা করবো। আমাদের ক্লাস পরীক্ষায় এখন নিয়মিত হবো সবাই।

বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান জানান, প্রশাসনের আশ্বাসে কর্মসূচি স্থগিতের সিদ্ধান্ত নিয়েছে শিক্ষার্থীরা। আগামী ২ তারিখ সিনেট ভবনে এ বিষয়ে আলোচনায় বসবেন উপাচার্য।

প্রসঙ্গত, পিএসসি’তে বিষয় কোড অন্তর্ভুক্তের দাবি জানিয়ে গত ১৯ জানুয়ারি থেকে ক্লাস-পরীক্ষা বর্জন করে মানববন্ধন, অবস্থান কর্মসূচিসহ বিভিন্ন কর্মসূচি পালন করে আসছে ওই বিভাগের শিক্ষার্থীরা। তবে বর্তমানে বিভাগের নাম পরিবর্তন করে ফলিত পরিসংখ্যান করার দাবিতে তিনদিন ধরে আমরণ অনশন শুরু করেছেন শিক্ষার্থীরা।


সর্বশেষ সংবাদ