ববিতে কুপিয়ে জখমের ঘটনায় ২ শিক্ষার্থী বহিষ্কার

ব‌রিশাল বিশ্ববিদ্যালয় (ববই) ক্যাম্পাসে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে শিক্ষার্থীদের দুটি গ্রুপের মারামারি ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনায় দুই শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এছাড়া ঘটনা‌টি তদন্তে ৩ সদস্যের এক‌টি ক‌মি‌টি গঠন করা হ‌য়ে‌ছে।

বৃহস্পতিবার রা‌ত সা‌ড়ে ৮টার দিকে বিষয়‌টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. সুব্রত কুমার দাস।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর জানান, মঙ্গলবার বিকেল ও দিবাগত রা‌তে পৃথক দু‌টি অপ্রীতিকর ঘটনা ঘটে। যে ঘটনা‌কে কেন্দ্র ক‌রে বিভিন্ন গনমাধ্য‌মে সংবাদ প্রকাশও হ‌য়ে‌ছে। পাশাপাশি উভয় ঘটনায় প্রাথমিক তদন্তে দুই জনের জড়িত থাকার বিষয়‌টি সামনে আসে।

সা‌র্বিক দিক পর্যা‌লোচনা ক‌রে বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগে ২০১৮-১৯ শিক্ষাবর্ষের তাহা‌মিদ জাহান না‌ভিদ ও ভূতত্ত্ব ও খ‌নি‌বিদ্যা বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের আল সামাদ শান্ত‌কে সাময়িক বহিষ্কার করা হ‌য়ে‌ছে। পাশাপাশি উভয় ঘটনায় টিএস‌সির পরিচালক ড. খোর‌শেদ আলম‌কে প্রধান ক‌রে তিন সদস্যের এক‌টি ক‌মিটি গঠন করা হ‌য়ে‌ছে। এই কমিটিকে আগামী ৫ কর্ম দিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দি‌তে বলা হ‌য়ে‌ছে।

প্রসঙ্গত, মঙ্গলবার বিকে‌লে আধিপত্য বিস্তার‌কে কেন্দ্র ক‌রে ছাত্রলীগের সাইদ গ্রুপের শিক্ষার্থীদের কু‌পি‌য়ে জখম ক‌রে ছাত্রলীগের অপর গ্রুপের নাভিদের নেতৃত্বে তার অনুসারীরা। এ‌তে ৫ জন গুরুত্বর জখম হয়। এই ঘটনার প‌রে ওই দিন রা‌তে শাহজালাল না‌মে এক ছাত্র‌কে শে‌রে বাংলা হ‌লে আট‌কে নির্যাতন করা হয়।


সর্বশেষ সংবাদ