প্রধানমন্ত্রী স্বর্ণপদক পেলেন চুয়েটের চার শিক্ষার্থী

  © টিডিসি ফটো

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) চার শিক্ষার্থী বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) কর্তৃক প্রদত্ত ২০১৮ সালের ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ পেয়েছেন।

বুধবার (২৬ ফেব্রুয়ারি) প্রধানমন্ত্রীর কার্যালয়ের (পিএমও) শাপলা হলে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) আয়োজিত এক অনুষ্ঠানে এই স্বর্ণপদক গ্রহণ করেন তাঁরা।

তাঁরা হলেন- পুরকৌশল বিভাগের মুহাম্মদ সাইফুল ইসলাম, ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সঞ্চয় বড়ুয়া,নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের মো. নাজমুল হুদা নাঈম, পেট্রেলিয়াম এন্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং বিভাগের কাকন সুলতানা।

তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় পুরকৌশল বিভাগের মুহাম্মদ সাইফুল ইসলাম তাঁর এ কৃতিত্বপূর্ণ অর্জনের জন্য রাব্বুল আলামীনের দরবারে শুকরিয়া জ্ঞাপন করেন এবং তাঁর এই প্রাপ্তি প্রয়াত বড় বোন সামিহা সুলতানা নাজমার জান্নাতি আত্মায় উৎসর্গ করেন।

তিনি জানান, আমার এ সম্মানজনক অর্জনের পেছনে অনুঘটক হিসেবে কাজ করেছে আমার পরম শ্রদ্ধেয় মা-বাবা, বাল্যকাল থেকে আজ অবধি আমার সকল শিক্ষাগুরু, পরিবার ও আত্মীয় স্বজন, সকল বড় ভাই সর্বোপরি সকল শুভাকাঙ্ক্ষীর দোয়া, দিকনির্দেশনা এবং ভালোবাসা। আমি মনে করি, এ অর্জনের মাধ্যমে দেশমাতৃকার প্রতি অামার দায়িত্ব ও কর্তব্য বহুলাংশে বৃদ্ধি পেয়েছে। একজন সুনাগরিক হিসেবে অর্পিত দায়িত্ব ও কর্তব্য যথাযথ পালনের মধ্য দিয়ে জাতির জনকের স্বপ্নের সোনার বাংলাদেশ বিনির্মাণে নিজেকে যাতে নিয়োজিত করাই আমার অভীষ্ট লক্ষ্য । আপনাদের সকলের দোয়া, স্নেহ ও একান্ত সহযোগিতাই আমার সামনের বিশাল চলার পথে এগিয়ে যাওয়ার একমাত্র পাথেয়।

স্বর্ণপদকপ্রাপ্ত চারজনই চুয়েটের ১৩ ব্যাচের শিক্ষার্থী ছিলেন। চারজনের তিনজনই বর্তমানে চুয়েটে শিক্ষক হিসেবে কর্মরত রয়েছেন।

প্রসঙ্গত, দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের স্নাতক পর্যায়ে অনুষদ ভিত্তিক সর্বোচ্চ নম্বর/সিজিপিএ-প্রাপ্ত মেধাবী ছাত্র-ছাত্রীদের মাঝে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন ২০০৬ সাল থেকে ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ প্রদান করে আসছে।


সর্বশেষ সংবাদ