চবির যেসব স্থানে যেতে প্রশাসনের অনুমতি লাগবে

  © ফাইল ফটো

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) বিভিন্ন ঝুঁকিপূর্ণ জায়গায় প্রশাসনের অনুমিত ছাড়া প্রবেশ নিষিদ্ধ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। মঙ্গলবার দুপুরে প্রক্টর অফিস থেকে প্রেরিত এক জরুরি বিজ্ঞপ্তিতে এ নিষেধাজ্ঞা জারি করা হয়।

বিজ্ঞপ্তিততে বলা হয়, কিছুদিন যাবৎ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন ঝুঁকিপূর্ণ জায়গায় ছিনতাইকারীদের দৌরাত্ম্য বেড়ে যাওয়ার কারণে সাধারণ ছাত্র-ছাত্রীদের নিরাপত্তা নিয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন উদ্বিগ্ন। যেহেতু বিশ্ববিদ্যালয় একটি বিস্তৃত এলাকা এবং পর্যাপ্ত নিরাপত্তার অভাব থাকার কারণে ২৪ ঘণ্টা নিরাপত্তা নিশ্চিত করা অত্যন্ত দুরূহ কাজ।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত সাধারণ ছাত্র-ছাত্রীদের চালন্দা গিরিপথ, ঝর্ণার পাড়, টেলিটক পাহাড়, শহীদ আব্দুর রব হলের পেছনের পাহাড়, বিজ্ঞান অনুষদ ও জীববিজ্ঞান অনুষদের পেছনের পাহাড়ে বিনা অনুমতিতে প্রবেশ/ভ্রমণ না করার জন্য বিশেষভাবে অনুরোধ করা যাচ্ছে। বিনা অনুমতিতে কেউ অন্য জায়গায় প্রবেশ করে হয়রানি বা ক্ষতির শিকার হলে তার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসন দায়ী থাকবে না।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক এস এম মনিরুল হাসান বলেন, শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে আমরা অনুমতি ছাড়া ঝুঁকিপূর্ণ জায়গায় যেতে নিষেধ করেছি। আশা করি এর ফলে বিশ্ববিদ্যালয়ে চুরি, ছিনতাই অনেকটা কমে যাবে।


সর্বশেষ সংবাদ