ইউনিভার্সিটিজ ইয়ুথ ফেস্টিভ্যালে নজরুল বিশ্ববিদ্যালয়ের ৪ শিক্ষার্থী

  © সংগৃহীত

১৩তম ‘সাউথ এশিয়ান ইউনিভার্সিটিজ ইয়ুথ ফেস্টিভ্যাল-২০২০’ এ অংশগ্রহণ করছেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের চার শিক্ষার্থী। আগামী ২৪ থেকে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত এ ফেস্টিভ্যালে দক্ষিণ এশিয়ার ১০টি দেশের বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশগ্রহণ করবেন। ভারতের কুরুক্ষেত্র বিশ্ববিদ্যালয়ে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

নজরুল বিশ্ববিদ্যাললয়ের শিক্ষার্থীরা লাইট ভোকাল, লোক গান, সমবেত সংগীত, ক্লাসিকাল গান, ক্লাসিকাল ড্যান্স, লোকনৃত্য, পোস্টার মেকিংসহ বিভিন্ন ইভেন্টে অংশগ্রহণ করবেন।

ভারতের সাউথ এশিয়ান ইউনিভার্সিটি ইয়ুথ ফেস্টিভ্যালের আমন্ত্রণে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় থেকে অধ্যাপক ড. মুশররাত শবনম এবং অধ্যাপক ড. জাহিদুল কবিরের নেতৃত্বে চারুকলা বিভাগের ২০১৬-১৭ (এমএফএ) শিক্ষাবর্ষের বাচ্চু মিয়া (আরিফ), সংগীত বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের কানিজ খন্দকার মিতু।

সংগীত বিভাগের অপর অংশগ্রহণকারী ২০১৭-১৮ শিক্ষাবর্ষের প্রণব হালদার প্রান্ত এবং থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের মুনালিসা রয় অংশ নেবেন। তারা ইয়ুথ ফেস্টিভ্যালে অংশগ্রহণ করতে আগামীকাল রবিবার (২৩ ফেব্রুয়ারি) সকালে ভারতের উদ্দেশ্যে রওনা দেবেন।

দক্ষিণ এশিয়ার দেশগুলির মধ্যে শিক্ষা, সামাজিক, সাংস্কৃতিক ও অর্থনৈতিক ক্ষেত্রে সক্রিয় সহযোগিতা ও পারস্পারিক সম্পর্ক জোরদার করার লক্ষ্যে অ্যাসোসিয়েশন অব ইন্ডিয়ান ইউনিভার্সিটিজ ২০০৬ সাল থেকে এই ফেস্টিভ্যালের আয়োজন করে আসছে।

ভারত, পাকিস্তান, নেপাল, ভুটান, শ্রীলঙ্কা, মিয়ানমার, মরিশাস, আফগানিস্তান ও মালদ্বীপের শিক্ষার্থীদের অংশগ্রহণের পাশাপাশি বাংলাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সেরাদের নিয়ে ইউজিসির তত্ত্বাবধানে একটি দল অংশগ্রহণ করে যার মধ্যে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় অন্যতম।


সর্বশেষ সংবাদ