চলন্ত ট্রেনে উঠতে গিয়ে প্রাণ হারালেন বিশ্ববিদ্যালয় শিক্ষক

 অধ্যাপক মিজানুর রহমান (৬৫)
অধ্যাপক মিজানুর রহমান (৬৫)  © ফাইল ফটো

খুলনা বিশ্ববিদ্যালয়ের অবসরপ্রাপ্ত (খুবি) অধ্যাপক মিজানুর রহমান চলন্ত ট্রেনে কাটা পড়ে (৬৫) নিহত হয়েছেন। শনিবার সকাল সাড়ে ছয়টার দিকে খুলনা রেলস্টেশনে এ দুর্ঘটনা ঘটে। তিনি সয়েল, ওয়াটার, এনভায়রনমেন্ট ডিসিপ্লিন শিক্ষক ছিলেন। এছাড়াও সয়েল ডিসিপ্লিনের প্রতিষ্ঠাতার সাথে কয়েকজন শিক্ষকের সাথে তিনিও ছিলেন।

জানা যায়, সকাল সাড়ে ৬টার দিকে খুলনা রেলস্টেশনে দৌড়ে চলন্ত ট্রেনে উঠতে যান মিজানুর রহমান। এসময় তখনই পা ফসকে সিড়িতে না পরে নিচে পড়ে ট্রেনে কাটা পড়েন তিনি। তখন উদ্ধার করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে আনা হলে সকাল সোয়া ৭টার দিকে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহতের মরদেহ হাসপাতাল মর্গে রাখা হয়েছে।

খুবির জনসংযোগ ও প্রকাশনা বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক এসএম আতিয়ার রহমান বলেন, খুলনা বিশ্ববিদ্যালেয়ের সয়েল, ওয়াটার অ্যান্ড এনভায়রনমেন্ট ডিসিপ্লিন থেকে সম্প্রতি অবসর গ্রহণ করেছেন মিজানুর রহমান। তিনি এ বিভাগের প্রধানও ছিলেন।

খুবির উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ ফায়েকুজ্জামান বলেন, অধ্যাপক মিজানুর রহমানসহ কয়েকজনের একটি গ্রুপ সকালে হাঁটতে বের হয়। হাঁটতে হাঁটতে তারা সিদ্ধান্ত নেয় যশোরের গদখালীতে ফুল চাষ দেখতে যাবে। সে হিসেবে সকালে ট্রেনে যাওয়ার সিদ্ধান্ত নেয়। উনি আসতে একটু দেরি করেন। ট্রেন ছেড়ে দেয়। চলন্ত ট্রেনে উঠতে গিয়ে পড়ে যান।

তিনি আরও বলেন, মিজানুর রহমান সৎ, দক্ষ ও আদর্শবান শিক্ষক ছিলেন। তার মৃত্যুতে আমরা গভীর শোক প্রকাশ করছি। একইসঙ্গে তার আত্মার মাগফেরাত কামনা করছি।


সর্বশেষ সংবাদ